স্টাফ রিপোর্টার : সম্পদের হিসাব দাখিল না করা সংক্রান্ত দুর্নীতি মামলায় দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ পিছিয়েছে।

সোমবার আসামিপক্ষের আবেদনের প্রেক্ষিতে আগামী ২৪ জুন সাক্ষ্যগ্রহণ শুরুর দিন পুনর্নির্ধারণ করেছেন ঢাকার বিশেষ জজ আদালত-৩।

পুরান ঢাকার বকশিবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে এ মামলার বিচার চলছে। সোমবার সাক্ষ্যগ্রহণ শুরুর দিন ধার্য ছিল। সাক্ষ্য দিতে আদালতে আসেন দুদকের উপ-পরিচালক নূর আহমদ। কাশিমপুর কারাগার থেকে আদালতে হাজির করা হয় মাহমুদুর রহমানকে।

তবে আসামিপক্ষ সাক্ষ্যগ্রহণ পেছানোর আবেদন জানিয়ে শুনানিতে বলেন, এ মামলার অভিযোগ (চার্জ) গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিভিশন আবেদন করা হয়েছে। শুনানি শেষে আগামী ২৪ জুন সাক্ষ্যগ্রহণ শুরুর দিন পুনর্নির্ধারণ করেন আদালতের বিচারক বাসুদেব রায়।

মাহমুদুর রহমানের পক্ষে আদালতে শুনানি করেন অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, জয়নাল আবেদীন মেজবাহ ও পারভেজ হোসেন। দুদকের পক্ষে ছিলেন সংস্থাটির আইনজীবী অ্যাডভোকেট মোশারফ হোসেন কাজল।

এর আগে গত ২৮ এপ্রিল ২০০৪ সালের দুর্নীতি দমন আইনের ২৬/১ ধারায় এ মামলায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন করেন আদালত।

মামলা থেকে জানা গেছে, ২০১০ সালের ১৩ এপ্রিল সম্পদের হিসাব চেয়ে মাহমুদুর রহমানকে নোটিশ দেয় দুদক। কিন্তু তিনি হিসাব দাখিল না করায় একই বছরের ১৩ জুন রাজধানীর গুলশান থানায় দুদকের উপ-পরিচালক নূর আহমদ বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

(ওএস/এটিআর/জুন ০৯, ২০১৫)