লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : নড়াইলের কালিয়া উপজেলা চেয়ারম্যান খান শামীম রহমান ওরফে ওছি খাঁ (৫৪)কে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদুল আজাদ এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নয়ন বড়ালের পৃথক দু’টি আদালতে তিান জামিনের আবেদন করলে তা নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানো নির্দেশ দেন। হত্যা ও অস্ত্র মামলাসহ একাধিক মামলায় আদালতে হাজিরা দেন শামীম রহমান ওছি খাঁ । 

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২ জুন লোহাগড়া উপজেলার কোটাকোল ইউনিয়নের তেলকাড়া গ্রামে ইউনিয়ন পরিষদ নির্বাচনপূর্ব আ’লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আ’লীগ সমর্থক নিশান মুন্সি (২৮) গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

এ ঘটনায় নিহতের চাচা আছাদ মুন্সি বাদী হয়ে গত ৪ জুন লোহাগড়া থানায় বিদ্রোহী প্রার্থী খান জাহাঙ্গীর আলমের বড় ভাই কালিয়া উপজেলা চেয়ারম্যান খান শামীম রহমানসহ ৫৭ জনের নামে একাটি হত্যা মামলা দায়ের করেন। হত্যার দিন রাতে পুলিশ ও ম্যাজিস্ট্রেট ওই চেয়ারম্যনের বড়দিয়াস্থ বাড়িতে অভিযান চালিয়ে নগদ ৪ লক্ষ টাকাসহ অগ্নেঅস্ত্র উদ্ধার করে। এ ঘটনায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের করা হয়। হত্যাসহ একাধিক মামলার আসামী হওয়ায় তিনি দির্ঘ দিন ধরে পলাতক ছিলেন।

(আরএম/এএস/জুলাই ১৯, ২০১৬)