আঞ্চলিক প্রতিনিধি(বরিশাল):জঙ্গি নেতা পরিচয়ে জেলার সংখ্যালঘু অধুষ্যিত উজিরপুর উপজেলার নারায়ণপুর এলাকার সহস্রাধিক ব্যক্তিকে মোবাইল ফোনের ম্যাসেজ পাঠিয়ে হত্যার হুমকি দাতাকে গ্রেফতার করেছে পুলিশ।

উজিরপুর মডেল থানা পুলিশ সোমবার বিকেলে উপজেলার গুঠিয়া বন্দর এলাকা থেকে হুমকিদাতা সূর্য্য বাহাদুর সরদারকে (২৫) গ্রেফতারপূর্বক হুমকিতে ব্যবহৃত মোবাইল ফোনসহ সিমকার্ড উদ্ধার করেছেন।

উজিরপুর মডেল থানার ওসি গোলাম সরোয়ার জানান, গ্রেফতারকৃত হুমকিদাতা জঙ্গি পরিচয়দানকারী ইনজামাম ওই এলাকার সালাউদ্দিন সরদারের পুত্র। এ ঘটনায় উজিরপুর মডেল থানার এস.আই মুজাহিদুল ইসলাম বাদী হয়ে আটক সূর্য্য বাহাদুর সরদারকে আসামি করে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেছেন।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, কয়েকদিন পূর্বে উপজেলার নারায়ণপুরে একাধিক ব্যক্তির মোবাইল ফোনে একইবার্তা পাঠিয়ে জঙ্গি হামলায় নারায়নপুরের এক হাজার মানুষকে হত্যার হুমকির ঘটনায় ওই এলাকার বাসিন্দা রেজাউল করিম উজিরপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেন।

ডায়েরীতে উল্লেখ করা হয়, অজ্ঞাতনামা ব্যক্তির ব্যবহৃত (০১৭২৭-০১৪৮৯৪) মোবাইল নম্বর থেকে উপজেলার গুঠিয়া এলাকার পূর্ব নারায়নপুরের বাসিন্দা মৃত সামসুল হক ডাকুয়ার পুত্র রেজাউল করিম (৪১) এর ব্যবহৃত মোবাইল নম্বরে গত ১০ জুলাই থেকে ১৩ জুলাই পর্যন্ত বিভিন্ন সময়ে একাধিক ম্যাসেজ পাঠানো হয়।

ম্যাসেজে উল্লেখ করা হয়, আমার নাম ইনজামাম আমি আসছি সকলে সজাগ থাকিস, এক হাজার মানুষ আমি জঙ্গি হামলায় মারব। যারা আইএস যোদ্ধা ও পিস টিভির পক্ষে আছেন তাহাদের মারা হবে না।

সাধারণ ডায়েরীর সূত্রধরে উন্নত প্রযুক্তির মাধ্যমে পুলিশ হুমকিদাতাকে সনাক্ত করে অভিযান চালিয়ে হুমকিদাতা সূর্য্য বাহাদুর সরদারকে গ্রেফতার করেন।

উজিরপুর মডেল থানার এসআই মুজাহিদুল ইসলাম জানান, পুলিশের ব্যাপক জিজ্ঞাসাবাদে কোন তথ্য না পেয়ে ওইদিন সন্ধ্যায় আদালতের মাধ্যমে গ্রেফতারকৃতকে জেলহাজতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃত সূর্য্য বাহাদুর সরদারের ব্যাপারে খোঁজখবর নিতে পুলিশের একাধিক টিম কাজ শুরু করেছেন।


(টিবি/এস/জুলাই ১৯,২০১৬)