পটিয়া(চট্টগ্রাম)প্রতিনিধি : চট্টগ্রামের পটিয়ায় নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ে ও বিদ্যুৎ বিতরণ বিভাগ পটিয়ায় অফিসের কর্মকর্তা কর্মচারীদের অবহেলার কারণে২৬ কোটি টাকার বেশী বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে।

বিদ্যুৎ বিল ঠিকমত আদায় না হওয়ায় প্রতিমাসে অফিসের কর্মকর্তা কর্মচারিদের মাসিক বেতন ভাতা দিতে সরকারকে হিমশিম খেতে হচ্ছে। এ বিল আদায়ের জন্য কোন উদ্যোগ এখনো পর্যন্ত নেয়া হয়নি।

জানা যায় বিদ্যুৎ বিতরণ বিভাগ পটিয়ায় নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের অধিনে ২৫ হাজার ৮৩৭ জন গ্রাহক রয়েছে। এ ছাড়াও রয়েছে বিভিন্ন শিল্প-খারখানা, বানিজ্যিক প্রতিষ্ঠান, বিসিক শিল্পনগরীসহ শতাধিত কারখানা ।

নির্বাহী প্রকৌশলীর কার্যালয় পটিয়া বিদ্যুৎ বিতরণ বিভাগের হিসাব রক্ষন অফিসের তথ্য মতে, গত মার্চ মাসে বিল হয়েছিল ১১ কোটি ৮২ লক্ষ ৫ হাজার ২৮৬ টাকা। এপ্রিল মাসে বিল করা হয়েছিল ১২ কোটি ২৬ লক্ষ ৮৮ হাজার ৯৬২ টাকা। বকেয়া বিল রয়েছে সরকারি প্রতিষ্ঠানের ৩৬ লক্ষ ৬৯ হাজার ১২৫ টাকা। বিভিন্ন স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান পটিয়া পৌরসভা, বিএডিসি, মৎস অধিদপ্তরসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ৮০ লক্ষ টাকা । সাধারন গ্রাহকদের নিকট বকেয়া রয়েছে ২৪ কোটি ১৯ লক্ষ ৩ হাজার ৩৫০ টাকা।

পটিয়ায় বিদ্যুৎ বিতরণ বিভাগের হিসাব রক্ষক সাহাবুদ্দিন বলেন,সরকারি প্রতিষ্ঠানের বিল আদায়ের জন্য নির্বাহী প্রকৌশলীর নির্দেশে তাদেরকে নোটিশ দেয়া হয়েছে।

এ ব্যাপারে বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আলতাফ হোসেন বলেন, আমি কিছু দিন আগে যোগদান করেছি। আমি নিজেই মাঠে গিয়ে কয়েক কোটি টাকার বকেয়া বিল আদায় করেছি, বাকি বিল আদায়ের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি এবং শতাধিক ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে সংযোগ বিচ্ছিন্ন করা ও বকেয়া রাখার অপরাধে জরিমানা করা হয়েছে।

(এনআই/জেএ/জুন ০৯, ২০১৪)