পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের কাউখালী উপজেলা সদরের কেন্দ্রীয় জামে মসজিদের ঈমাম মাওলানা ওমর ফারুককে হত্যার হুমকি দিয়ে চিঠি দিয়েছে ইসলামিক স্টেট (আইএস)। শুক্রবার আইএসের নামে চিঠি দিয়ে হত্যার হুমকি দেয়া হয়।

ঈমাম জানান, শুক্রবার মসজিদের দোতালার দরজা খুললে মসজিদের মোয়াজ্জিন একটি চিঠি দেখতে পান। যাতে লেখা ছিল ‘তোমরা বাংলাদেশে ইসলামী খেলাফত প্রতিষ্ঠা হোক চাও না। তোমরা জিহাদের আলোচনা থেকে বিমুখ। সুতরাং তোমাকে হত্যা করা শরীয়ত শুদ্ধ। মৃত্যুর জন্য প্রস্তুত হও। খুব শিগগিরই তোমাকে তোমার রুমেই জবাই করে হত্যা করা হবে।’ আইএস বরিশাল রেঞ্জ, কাউখালী শাখা।

হুমকির কারণ হিসেবে ওমর ফারুক জানান, সম্প্রতি বিভাগীয় কমিশনারের উপস্থিতিতে আইন-শৃঙ্খলা সভায় তিনি কোরআন হাদিসের আলোকে আইএস, আহলে হাদিসসহ বিভিন্ন জঙ্গি বিরোধী কঠোর বক্তব্য প্রদান করেন। তিনি নিরস্ত্র ও নিরীহ মানুষকে যারা হত্যা করে তাদের হত্যা করার বিধান কোরআনে রয়েছে। আইএস কোনো ইসলামিক দল হতে পারে না। এ জাতীয় বক্তব্যের কারণেই এই হুমকি দেয়া হয়েছে বলেও তিনি জানান।

এ ব্যাপারে কাউখালী থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ওসমান গণি জানান, বিষয়টি তারা গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছেন এবং ঈমাম-মসজিদের নিরাপত্তার জন্য মসজিদে পুলিশ মোতায়েন করা হয়েছে।

কাউখালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাংগীর হোসেন চিঠির বিষয়টি নিশ্চিত করেছেন।

(ওএস/এএস/জুলাই ২২, ২০১৬)