বান্দরবান প্রতিনিধি  :পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, যারা পেটের ভাতকে লাথি দেয় তাদের সাথে কিসের সম্পর্ক। তারা সন্ত্রাসী তাদের কোন পরিচয় নাই। পাহাড়ে চাঁদাবাজ সন্ত্রাসীদের বিরুদ্ধে পাড়ায় মহল্লায় প্রতিরোধ গড়ে তুলতে হবে। সন্ত্রাসীরা সরকারের সাফল্য ও অর্জনকে বাঁধাগ্রস্থ করছে। যেখানে সন্ত্রাসী কর্মকান্ড এবং চাঁদাবাজী হবে আগামীতে সেখানে কোন উন্নয়ন কাজ করা হবে না। বান্দরবানে শুক্রবার দুপুরে প্রতিমন্ত্রীর বাসভবনে আয়োজিত পাওয়ার টিলার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এ সময় অন্যান্যের মধ্যে কৃষি বিভাগের আহবায়ক ক্য সা প্রু মারমা, উন্নয়ন বোর্ডের নিবাহী প্রকৌশলী আব্দুল আজিজ, প্রেস ক্লাবের সাবেক সভাপতি একেএম জাহাঙ্গীরসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এসময় প্রতিমন্ত্রী আরো বলেন, দেশ ধীরে ধীরে উন্নত হচ্ছে। এই উন্নয়ন অনেকের কাছে চোখশুল। দেশ ও এলাকার উন্নয়ন এবং জাতিকে শিক্ষিত করতে চায়না একটি গোষ্ঠি তারা হলেন সন্ত্রাসী গোষ্ঠি। তাই সন্ত্রাসীদের নিমুর্ল করতে জনগনকে একতাবদ্ধ হতে হবে। সন্ত্রাসীদের চিহ্নিত করে তাদেরকে প্রতিরোধ করতে হবে। এ কাজ সরকারের একার পক্ষে কতা সম্ভব নয়। ২০৪১ সালকে টার্গেট রেখে সুখী সমৃদ্ধ উন্নয়নশীল বাংলাদেশ গড়তে সকল শ্রেনীপেশার মানুষকে ঐক্যবদ্ধ হয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে অবস্থান নেয়ার আহবান জানান।

উল্লেখ্য, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে সাড়ে ৬ লক্ষ টাকা ব্যয়ে ৪টি পাওয়ার টিলার কুহালং ইউনিয়নের কৃষকদের মাঝে বিতরণ করা হয়।






(এএফবি/এস/জুলাই ২৩,২০১৬)