শরীয়তপুর প্রতিনিধি :শরীয়তপুর বীর শ্রেষ্ঠ শহীদ লেঃ নায়েক মুন্সি আব্দুর রউফ স্টেডিয়ামে শুরু হয়েছে পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোং লিঃ রাত্রি কালিন প্রথম বিভাগ ফুটবল লীগ-২০১৬। জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এই প্রতিযোগিতার সার্বিক সহযোগিতা করছে পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড।

শুক্রবার রাত ৮ টা ১৫ মিনিটে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন শরীয়তপুরের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. মাহমুদুল হোসাইন খান।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুরের পুলিশ সুপার মো. সাইফুল্লাহ আল মামুন, পপুলার লাইফের ব্যবস্থাপনা পরিচালক বি.এম ইউসুফ আলী, জেলা ফুটবল এসোসিয়েশনের প্রধান কোচ সঞ্জিব নাগ প্রমুখ ।

সভাপতিত্ব করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আব্দুস সালাম । শরীয়তপুর সদর উপজেলার ৫টি, ভেদরগঞ্জ উপজেলার ১টি ও নড়িয়া উপজেলার ১টি মোট ৮টি ক্লাব এ প্রতিযোগিতায় অংশগ্রহন করছে। জেলা ক্রীড়া সংস্থা জানিয়েছে রাজধানীর বাইরে এটাই প্রথম কোন জেলা শহরে রাত্রি কালিন ফুটবল প্রতিযোগিতা।

রাত্রি কালীন ফুটবল লীগ এর উদ্বোধনী খেলায় অংশ গ্রহন করে শক্তিশালী পালং তুলাসার গুরুদাস সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৯৯৮ সালের ব্যাচের এসএসসি পরীক্ষার্থীদের সমন্বয়ে গঠিত ক্লাব-৯৮ একাদশ ও পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের নিজ গ্রাম আটং ক্রীড়াচক্র একাদশ।

আটং একাদশ চার শূন্য গোলে ক্লাব-৯৮ একাদশ কে পরাজিত করে। আটং একাদশের পক্ষে ৩ নম্বর জার্সিধারী খেলোয়াড় প্রথমার্ধের ১৫ মিনিটে প্রথম গোল, ৩০ মিনিটে ১৩ নম্বর জার্সিধারী জোনায়েদ দ্বিতীয় গোল করে দুই শূন্য গোলে আটং একাদশকে এগিয়ে রাখে। খেলার শেষার্ধের ৪০ মিনিটে ও ৪৪ মিনিটে ১৭ নম্বর জার্সিধারী খেলোয়ার শাহিন দুইটি গোল করে আটং একাদশের পক্ষে ৪-০ গোলে বিজয়ের গৌরব অর্জন করে। মোট ৮টি টিমের ১৪টি ম্যাচ খেলার পর আগামী ১০ আগষ্ট ফাইনাল প্রতিযোগিতা হওয়ার কথা রয়েছে।

একটি মফস্বল জেলা সদরে রাত্রিকালিন এ ফুটবল প্রতিযোগিতা দেখতে আসা দর্শক গ্যালারীতে থাকা বিভিন্ন বয়সের দর্শকদের সাথে কথা বললে তারা জানান, এই প্রথমবার তারা রাত্রিকালীন ফুটবল খেলা দেখছে। একটি পিছিয়ে পরা অনুন্নত জেলা সদরে এ ধরণের আয়োজন সাহসিকতার পরিচয় বহন করে। তবে স্কুলের শিক্ষার্থীদের পিএসসি, জেএসসি ও এসএসসির প্রস্তুতি পরীক্ষা চলায় তারা এ খেলা উপভোগ থেকে বঞ্চিত হবে অনেকে।

রাত্রিকালীন ফুটবলের সার্বিক সহায়তা প্রদানকারি পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বিএম ইউসুফ আলী বলেন, আমি দেশের বিভিন্ন স্থানে খেলাধুলার আয়োজন করে থাকি। এই প্রথমবার আমার নিজ জেলায় খেলার আয়োজন করে জানতে পারলাম আমাদের এলাকার মানুষ ফুটবল খেলা কতটা পছন্দ করে।

শরীয়তপুরে পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন বলেন, খেলাধুলা মস্তিস্ক সুস্থ্য রাখে। তাই একজন সুস্থ্য মস্তিস্কের মানুষ কখনও সন্ত্রাস ও জঙ্গিবাদের সংস্পর্শে আসতে পারেনা। আমি শরীয়তপুর জেলার সকল কিশোর-যুবকদের আহবান জানাই, তারা যেন সন্ত্রাস জঙ্গীবাদ থেকে নিজেদের দুরে রেখে এভাবে ক্রীড়া চর্চায় নিজেদের সম্পৃক্ত রাখেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হোসাইন খান বলেন, দেশের প্রথম কোন জেলা শহরে রাত্রি কালীন ফুটবল লীগের আয়োজন করা সত্যিই প্রশংসার দাবি রাখে। আমি স্টেডিয়ামে প্রথমবারের মত খেলা দেখতে এসে দর্শক গ্যালারীর দিকে তাকিয়েআমার ধারণা পাল্টে গেছে । শরীয়তপুরের মানুষকে এতটা ফুটবলপ্রিয় দেখে আমার খুব ভাল লাগছে। তিনি আরো বলেন, দর্শক হলো ক্রীড়া প্রতিযোগিতার প্রাণ। আর এ খেলার মাধ্যমে একজন খেলোয়াড় নিজে তার পরিবার, সমাজ ও দেশকে সুস্থ্য রাখতে পারে। আমি এই টুর্নামেন্টের সার্বিক সফলতা কামনা করি।










(কেএনআই/এস/জুলাই ২৩,২০১৬)