হাবিবুর রহমান : খুলনা বিশ্ববিদ্যালয় ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) ডিসিপ্লিন বিভাগের একাডেমিক ও প্রশাসনিক বিভাগে অনিয়ম চিহ্নিত করে কতৃপক্ষ জানিয়ে হুমকি, হয়রানি ও আতঙ্কে আছেন বিভাগের অধ্যাপক সেহরীশ খান।

শনিবার দুপুর ১২ টায় ঢাকা রিপোর্টাস ইউনিটিতে হুমকি ও হয়রানি প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন অধ্যাপক।

তিনি বলেন, আমি দায়িত্ব নেওয়ার পর থেকে বিভিন্ন সময় একাডেমিক ও প্রশনিক নানান অনিয়ম উপাচার্য মহোদয় কে জানাই। আমাকে আমার পদ থেকে সরে যাবার জন্য, বিভাগের সাবেক প্রধান সহ নয়জন শিক্ষক আমাকে ছাত্রদের দ্বারা ফেসবুকে হয়রানি।

জুনিয়র শিক্ষক দ্বারা অপমান। মোবাইলে হুমকি প্রদান এবং লাঞ্ছিত করছে। এই পরিস্থিতিতে আমি স্থানীয় থানায় সাধারণ ডায়েরী করি। কিন্তু ডায়েরী করার পর পরিস্থিতি আরো ভয়াবহ হয়। এবং টা তুলে নেওয়ার জন্য নানান হুমকি দেওয়া হচ্ছে। আমি জীবনাশের আশঙ্কায় ভুগছি।

তিনি আরো বলেন, এই বিষয় আমি ভাইস-চ্যান্সেলর সহ কতৃপক্ষ জানানোর পর তারা কোন প্রকার পদক্ষেপ গ্রহণ করেনি।

প্রধানমন্ত্রী বলেছেন নারী জন্য সুষ্ঠ ও নিরাপদ কর্মক্ষেত্রের পরিবেশ সৃষ্টি করতে হবে। আমি কি সেই পরিবেশ পাচ্ছি? আমি চাই আমার বিভাগের ছাত্র-ছাত্রীরা ক্লাসে ফিরে আসুক। যে সব শিক্ষক আমার বিরুদ্ধাচারণ করছেন তাদের সহযোগিতা কামনা করছি। আমার কর্মক্ষেত্রের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার জন্য উপাচার্য মহোদয়কে সদয় অনুরোধ জানাচ্ছি।




(ওএস/এস/জুলাই ২৪,২০১৬)