আঞ্চলিক প্রতিনিধি(বরিশাল):বরিশালের আগৈলঝাড়ায় চলতি বর্ষা মৌসুমে ভারি বর্ষণের ফলে এলজিইডি বিভাগের আওতাধীন বিভিন্ন কাঁচা-পাকা সড়ক ধ্বসে ব্যাপক ক্ষতি হয়েছে। ফলে যানবাহন চলাচলেরও বিঘ্ন হচ্ছে।

সূত্র মতে, এবছর ভারী বর্ষণের ফলে উপজেলার ৫টি ইউনিয়নের আভ্যন্তরীন কাঁচা ও পাকা একাধিক সড়ক বিধ্বস্ত হয়েছে। কাঁচা সড়কগুলো কর্দমাক্ত হওয়ায় আভ্যন্তরীণ যানবাহন চলাচল বন্ধের পথে। যার ক্ষয় ক্ষতির পরিমাণ প্রায় অর্ধ কোটি টাকা। প্রবল বর্ষণে উপজেলা সদরের টিএ্যান্ডটি থেকে যবসেন সড়কের ফুল্লশ্রী নামক স্থানে হ্যালিপ্যাড পুকুরে কয়েকটি গাছ উপড়ে পরে ওই সড়কটি বিধ্বস্ত হয়। এচাড়াও উপজেলার বিভিন্ন স্থানে বৃষ্টির ফলে সড়কে ধ্বস নেমেছে। বৃষ্টির কারণে ইউনিয়নের আভ্যন্তরীণ কাঁচা সড়কে ধ্বস নেমে কর্দমাক্ত হয়ে রিক্সা ভ্যান চলাচলের অনুপযোী হয়ে পরেছে।

আগৈলঝাড়া উপজেলা এলজিইডি প্রকৌশলী রাজ কুমার গাইন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, প্রবল ও ভারী বর্ষণে উপজেলার বিভিন্ন স্থানে কাঁচা-পাকা সড়ক ধ্বসের খবর তিনি শুনেছেন। যার ক্ষতির পরিমান প্রায় অর্ধ কোটি টাকা হতে পারে। ক্ষয়-ক্ষতি নিরূপনের জন্য তিনি শিঘ্রই তালিকা প্রস্তুত করবেন বলেও জানান।


(ওএস/এস/জুলাই ২৪,২০১৬)