পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি :পীরগঞ্জের খালাশপীরে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। উপজেলার মদনখালী ইউনিয়নে নির্মিত কেন্দ্রটি আর ক’দিন পরেই ৬টি ইউনিয়নে চিকিৎসা সেবা দিতে যাচ্ছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, স্বাস্থ্য বিভাগের অধীনে সিএমইউ (নির্মান শাখা) এর তত্ত্বাবধানে পীরগঞ্জের খালাশপীরহাটে ৫ তলা বিশিষ্ট ভবনের ভিত্তি দিয়ে ৩ তলা বিশিষ্ট ১০ শয্যার মা ও শিশু কল্যাণ কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়। ৩ কোটি ২৪ লাখ টাকা বরাদ্দে গত বছরের ২১ মে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স ইদ্রিস কন্সট্রাকশনকে কার্যাদেশ দেয়া হয় এবং তা শেষ করার সময় দেয়া হয় চলতি বছরের জুনে।

ঠিকাদারী প্রতিষ্ঠানটি নির্দিষ্ট সময়েই কেন্দ্রটির দুটি ৩ তলা ভবনের নির্মাণ সম্পন্ন করে। কেন্দ্রটিতে ১০ শয্যার ১টি ও ডক্টরস্ এবং নার্স কোয়ার্টার ভবন করা হয়েছে। উপজেলা সদর থেকে প্রায় ২৫ কি.মি দুরের মা ও শিশু রোগীরা কেন্দ্রটি থেকে চিকিৎসা সেবা নিতে পারবে বলে জানা গেছে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাঃ মোখলেছুর রহমান বলেন- এ সপ্তাহেই অফিসিয়ালি কল্যান কেন্দ্রটি আমাদের কাছে হস্তান্তর করা হবে। কেন্দ্রটি থেকে প্রত্যন্ত অঞ্চলের ৬টি ইউনিয়নের প্রায় ১ লাখ মা ও শিশু চিকিৎসা সেবা পাবে।





(জিকেবি/এস/জুলাই ২৬,২০১৬)