আঞ্চলিক প্রতিনিধি(বরিশাল):বরিশালের আগৈলঝাড়ায় ধর্ষিতা স্কুল ছাত্রিকে নগদ অর্থ ও আইনী সহায়তা দিতে পাশে দাঁড়িয়েছে এনজিও ব্র্যাক।

মঙ্গলবার সকালে আগৈলঝাড়া ব্র্যাক এরিয়া অফিসে ধর্ষিতার হাতে নগদ অর্থ প্রদান করে তাকে আইনী সহায়তা প্রদানের জন্য ব্র্যাকের সাথে চুক্তি সম্পাদন করা হয়। এসময় উপস্থিত ছিলেন ব্র্যাক আঞ্চলিক ব্যবস্থাপক আসাদুল হক, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচী বরিশাল জেলা ম্যানেজার কালাচাঁদ দাস অসিত, কর্মী রীনা মল্লিক, প্রহ্লাদ রায় ও ধর্ষিতার পরিবারের স্বজনেরা।

প্রসংগত, উপজেলার নাঘিরপাড় গ্রামের দশম শ্রেণির ছাত্রীকে একই গ্রামের আমরী মন্ডলের ছেলে শশীকর কলেজের ছাত্র দুলাল মন্ডল ৭ জুলাই ধর্ষণ করে। ঘটনায় থানায় মমালা না নিলে ধর্ষিতা বাদি হয়ে ১৩ জুলাই বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। যার এমপি নং- ৯৪/১৬। বিজ্ঞ আদালতের বিচারক শেখ আবু তাহের ১৪ জুলাই আগৈলঝাড়া থানাকে মামলা রেকর্ড করার নির্দেশ প্রদান করেন।

১৬ জুলাই বাগধা ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্রির নেতৃত্বে নাঘিরপাড় কালী মন্দিরে ওই ধর্ষণের ঘটনার এক শালিশ বৈঠক বসায়। আদালতের নির্দেশে অবশেষে ১৯জুলাই রাতে আগৈলঝাড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের (সংশোধিত) ৯(১)/৩০ ধারায় ধর্ষণ মামলা রের্কড করেন। যার নং-৭ (১৯-৭-২০১৬)। তবে ওই মামলায় এখন পর্যন্ত কোন আসামীকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।


(টিবি/এস/জুলাই ২৬,২০১৬)