গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে ভেজাল রং তৈরির অপরাধে রেজাউল সরদার (৪০) নামে এক ইউপি সদস্যকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বেলা সাড়ে ৩ টার দিকে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হোসাইন মোঃ আল জুনায়েদ এ জরিমানা করেন।

ভেজালকারী ওই ব্যক্তি জেলার কাশিয়ানী উপজেলার নিজামকান্দি ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের সদস্য।

গোপালগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ রেজাউল করিম জানিয়েছেন, জেলা শহরের হীরাবাড়ী রোড এলাকায় জনৈক আবু তাহেরের বাড়ির নিচতলায় একটি ইউনিট ভাড়া করে সেখানে পরিবার নিয়ে বসবাস করতেন ইউপি মেম্বার রেজাউল সরদার । ওই বাড়িতেই তিনি বার্জার কোম্পানীসহ বিভিন্ন কোম্পানীর খালি কৌটা কিনে ভেজাল রং তৈরী করে তা কম দামে দীর্ঘদিন ধরে বাজারে বিক্রি করে আসছিলেন।

বার্জার কোম্পানীর পরিবেশকগণ বাজারে ভেজাল রং পাওয়া যাচ্ছে কোম্পানীর কাছে এমন অভিযোগ করেন। এ অভিযোগের ভিত্তিতে কোম্পানীর একটি টিম অনুসন্ধান চালিয়ে সত্যতা পান। অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার বেলা সাড়ে ৩ টার দিকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট হোসাইন মোঃ আল জুনায়েদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।এ সময় তার বাসা থেকে ৫’শ গ্যালন ভেজাল রং, খালি কৌটা ও রং তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড প্রদান করেন। পরে টাকা পরিশোধ করে ছাড়া পান ওই ভেজালকারী।

(পিএম/এএস/জুলাই ২৬, ২০১৬)