আঞ্চলিক প্রতিনিধি(বরিশাল):বাংলাদেশ প্রতিবন্ধি উন্নয়ন সংস্থার (বিপিইউএস) উদ্যোগে মিজারিও জার্মানীর আর্থিক সহায়তায় আগৈলঝাড়ায় প্রতিবন্ধি ব্যক্তিদের বিনা মূল্যে শিক্ষা সহায়ক উপকরণ, ঔষধ, রিং-স্লাব ও কম্পিউটার প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র প্রদান করা হয়েছে।

বুধবার সকালে প্রতিবন্ধি উন্নয়ন সংস্থার হল রুমে সংস্থার নির্বাহী পরিচালক দৃস্টি প্রতিবন্ধি বদিউল আলম বাবুলের সভাপতিত্বে বিভিন্ন উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথী ছিলেন উপজেলা অতিরিক্ত দ্বায়িত্বপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা শতরূপা তালুকদার।

বিশেষ অতিথীর বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জসীম সরদার, সংস্থার সভাপতি ও উপজেলা এনজিও সমন্বয় পরিষদের সাবেক সভাপতি জেমস রিপন বাড়ৈ, সাবেক শিক্ষা অফিসার হরি চাঁদ মন্ডল, মেঘনা লাইফ ইনস্যুরেন্স কোম্পানীর কো-অর্ডিনেটর অলিউর রহমান, সমাজসেবক আবুল হোসেন মোল্লা।

সভা শেষে ১১জন প্রতিবন্ধিকে রিং-স্লাব, ৫ জনকে হুইল চেয়ার ও ক্রেচ, ৮ জনকে ঔষদ ও নগদ ১২শ টাকা, ও ছয় মাসের কম্পিউটার প্রশিক্ষন শেষে ১০জন শিক্ষার্থীকে সনদপত্র প্রদান করা হয়। পরে প্রধান অতিথী প্রতিবন্ধিদের গবাদি পশু পালনের জন্য তিন দিনের প্রশিক্ষনের উদ্বোধন করেন।

(টিবি/এস/জুলাই ২৭,২০১৬)