কালিয়া(নড়াইল)প্রতিনিধি :নড়াইলের কালিয়ার সাথে গোপালগঞ্জ তথা রাজধানী ঢাকার সাথে সড়ক যোগাযোগের মাধ্যম কালিয়া-গোপলগঞ্জ সড়ক। প্রায় ৩০ কিলোমিটার দীর্ঘ সড়ক ও জনপথ বিভাগের ওই সড়কটি এখন যাত্রী সাধারণের মরন ফাঁদে পরিণত হয়েছে। সংস্কারের অভাবে ওই সড়কের কলাবাড়িয়া থেকে চাপাইল পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার জায়গা জুড়ে কার্পেটিং উঠে গিয়ে ছোট-বড় গর্তের সৃষ্ঠি হয়েছে।

জনগুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে প্রতিদিন বাস ও ট্রাক সহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করে থাকে। বর্তমানে ভেঙ্গে চুরে এমনই দশা হয়েছে যে,যানবাহনে চলার চেয়ে হেটে চলাই যেন ভাল বলে ভূক্তভোগীদের অভিযোগ।

নির্মাণ ত্রুটি ও সংস্কারের অভাবে অতিঅল্প সময়েই সড়কটির বেহাল দশা হয়ে পড়েছে বলে এলাকাবাসির অভিযোগ রয়েছে। ভরে গেছে খানা-খন্দকে। যা এখন যান চলাচল তো দূরের কথা মানুষ চলাচলই কঠিন হয়ে পড়েছে।

গত কয়েক দিনের প্রবল বর্ষনে ওই সড়কের নলামারা, বাগুডাঙ্গা ও মুলশ্রী নামক স্থানের প্রায় অর্ধ কিলোমিটার জুড়ে সৃষ্টি হওয়া গর্তে বৃষ্টি হলে ছোট যানবাহন গুলো এমন ভাবে আটকে যায় যে,যাত্রীদেরই যানবাহন ঠেলে পার হতে হচ্ছে। কালিয়া উপজেলা প্রকৌশলী সৈয়দ নাইম মাহমুদ বলেছেন,ওই সড়কের বিষয়ে তিনি অবগত আছেন। সমস্যা সমাধানের জন্য উর্দ্ধতন কতৃপক্ষকে অবহিত করা হয়েছে।

(এম/এস/জুলাই ২৭,২০১৬)