আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : “সেরা সাতারুর খোঁজে বাংলাদেশ” সাতারু অন্বেষণ প্রতিযোগীতার জেলার পর্ব বুধবার সকাল দশটায় নগরীর ব্যাপ্টিষ্ট মিশন বালক উচ্চ বিদ্যালয়ে ক্যাম্পাসের পুকুরে অনুষ্ঠিত হয়েছে। এখানে মোট ৮৯জন প্রতিযোগী অংশগ্রহণ করলেও ইয়েসকার্ড পেয়েছেন ১০জন সাতারু।

জানা গেছে, অংশগ্রহণকারী ৮৫ জন ছেলে ও ৪ জন মেয়ের মধ্যে মধ্যে ৯জন ছেলে ও একজন মেয়ে ঢাকার মুল প্রতিযোগীতায় অংশগ্রহনের জন্য ইয়েসকার্ড পেয়েছেন। ইয়েসকার্ড অর্জনকারীদের প্রত্যেককে এক হাজার টাকার প্রাইজমানি, একটি মেডেল, একটি টিশার্ট ও একটি সার্টিফিকেট দেয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রমতে, গত ১মে থেকে শুরু হওয়া এ প্রতিযোগিতা চলবে আগামী ২ আক্টেবর পর্যন্ত। দেশের ৬৪ জেলা থেকে সাতারু নির্বাচন করে ঢাকায় কেন্দ্রীয়ভাবে দ্বিতীয় পর্বের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এদের মধ্য থেকে ১৬০ জনকে নির্বাচিত করে তাদের তিন মাসব্যাপী প্রশিক্ষন দেয়া হবে। চুড়ান্ত পর্বে ৬০জনকে নির্বাচিত করা হবে। এদের বিশ্বমানের সাতারু গড়ে তোলার লক্ষ্যে দীর্ঘ মেয়াদী প্রশিক্ষণ দেবেন সুইমিং ফেডারেশন কর্তৃপক্ষ। তারই অংশ হিসেবে বরিশালে “সেরা সাতারুর খোঁজে বাংলাদেশ ”এর বরিশাল পর্ব অনুষ্ঠিত হয়।

এ উপলক্ষে সকালে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আবুল কালাম আজাদের সভাপতিত্বে সেরা সাতারু অন্বেষন প্রতিযোগীতার উদ্বোধণ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ নুরুল আলম। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলমগীর খান আলো, বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান খসরু. জেলা ক্রীড়া সংস্থার সদস্য সচিব নুরুল আলম নুরু, নৌ-কমান্ডার এসএম মাহমুদুর রহমান, লেঃ কমান্ডার এম নাঈমুল হক, লেঃ কমান্ডার এম নাহিদ হাসান প্রমুখ।

(টিবি/এএস/জুলাই ২৭, ২০১৬)