কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : কল্যাণপুরে জঙ্গি আস্তায় পুলিশের হামলায় নিহত নয়জনের মধ্যে আবু হাকিম নাইমের বাড়ি পটুয়াখালীর কলাপাড়ার কুয়াকাটার কথা বলা হলেও প্রকৃতপক্ষে তার ঠিকানা টাঙ্গাইলের মধুপুর গ্রামে। পটুয়াখালী র‌্যাব-৮ ও মহীপুর থানা পুলিশ এ তথ্য নিশ্চিত করেছে।

কলাপাড়া নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ডিএমপি থেকে যে ভোটার নম্বর ৭৮১১০৩০০০৩৬৯ উল্ল্যেখ করা হয়েছে তাঁর এনআইডি নম্বর ১৯৮৩৭৮১৬৬৪৭৫৯২২৪৩। পিতাঃ নুরুল ইসলাম, মাতাঃ মোসা. হালিমা,স্ত্রীঃ সখিনা খাতুন। গ্রামঃ পূর্ব কুয়াকাটা (৪ নংওয়ার্ড)। শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক উল্ল্যেখ করা হয়েছে।

মহীপুর থানার ওসি এস এম মাসুদুর রহমান জানান, আবু হাকিম নাইম নামের কোন লোক বা তাঁর পরিবার সম্পর্কে ডিএমপি’র দেয়া তথ্যের সাথে এলাকায় খোঁজ নিলেও সন্ধান পাওয়া যায়নি। বুধবার টেলিভিশন ও অনলাইন পত্রিকায় তার নাম প্রকাশের পর পুুলিশ ,র‌্যাব ও জনপ্রতিনিধিরা হন্য হয়ে গোটা এলাকায় সন্ধান করলেও নিহত আবু হাকিম নাইম সম্পর্কে কোন তথ্য কিংবা তার পরিবার সম্পর্কে তথ্য পাওয়া যায়নি। একই কথা জানিয়ে পটুয়াখালী র‌্যাব-৮ কমান্ডার রোকনুজ্জামান।

তবে মহীপুর থানার ওসি এস এম মাসুদুর রহমান স্থানীয়দের বরাত দিয়ে জানান, আবু হাকিম নাইম নামের এক শ্রমিক ২০০২ ইং সন থেকে ২০০৭ সন পর্যন্ত কুয়াকাটা সাগরনীড় প্রকল্পে চাকুরী করেছে।

সাগরনীড় প্রকল্পের তৎকালীন সহকারী ব্যবস্থাপক আলতাফ হোসেন ডিএমপির প্রকাশিত নাইমের ছবি দেখে সাংবাদিকদের জানিয়েছেন, তার অধীনে ৫/৬ বছর কুয়াকাটা প্রকল্পে শ্রমিক হিসেবে নাইম চাকুরী করেছে। তিনি জানান, নাইমের বাড়ি কুয়াকাটা বা পটুয়াখালী জেলাতে নয়। আলতাফ হোসেন নাইমের পুরো ঠিকানা না বলতে পারলেও তার বাড়ি টাঙ্গাইল জেলায় বলে দাবি করেছেন।

কুয়াকাটা পৌরসভার কাউন্সিলর সাগর মোল্লা জানান, পূর্ব কুয়াকাটা (৪ নংওয়ার্ড) তাঁর নির্বাচনী এলাকা। কিন্তু এই নামে কোন কুয়াকাটায় নেই।

এদিকে বুধবার জঙ্গী আবু হাকিম নাইমের বাড়ি কুয়াকাটায় এ সংবাদ বিভিন্ন অনলাইন পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হলে গোটা এলাকার মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। সেই সাথে প্রশাসন দ্রুত তার তথ্য অনুসন্ধান করায় রাতে স্বস্থি পায় মানুষ। ততক্ষনে মানুষ জানতে পারে নিহত নাইম কলাপাড়ার নয়।

(এমকেআর/এএস/জুলাই ২৮, ২০১৬)