চট্টগ্রাম প্রতিনিধি : মারধরের পর কুকুর লেলিয়ে ছাদ থেকে ফেলে মেধাবী ছাত্র হিমাদ্রী মজুমদার হিমু হত্যা মামলার রায় ১১ আগস্ট ঘোষণা করা হবে। বিচারক ছুটিতে থাকায় বৃহস্পতিবার ২৮ জুলাই হিমু হত্যা মামলার রায় হয়নি। আজ হিমু হত্যা মামলার রায় ঘোষণার কথা ছিল।

মামলার বিচারক অতিরিক্ত মহানগর দায়রা জজ নুরুল ইসলাম মাণিক বুধবার থেকে দুইদিনের ছুটিতে গেছেন। ফলে উক্ত আদালতের ভারপ্রাপ্ত বিচারক পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ জান্নাতুল ফেরদাউস চৌধুরী রায় ঘোষণার নতুন সময় নির্ধারণ করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত মহানগর পিপি অ্যাডভোকেট অনুপম চক্রবর্তী।

এর আগে ১৬ জুলাই আদালতে বহুল আলোচিত এ মামলার সব ধরনের যুক্তিতর্ক উপস্থাপন সম্পন্ন হয়। ওইদিনই ২৮ জুলাই রায় ঘোষণার তারিখ হিসেবে ঘোষণা করা হয়।

২০১২ সালের ২৭ এপ্রিল চট্টগ্রামের পাঁচলাইশের একটি ভবনের পাঁচতলার ছাদে নিয়ে হিমাদ্রীকে মারধরের পর তার ওপর কুকুর লেলিয়ে দেওয়া হয়। পরে তাঁকে ছাদ থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয় বলে মামলায় অভিযোগ করা হয়েছে। ওই বছরের ২৩ মে ঢাকার একটি হাসপাতালে মারা যান এ-লেভেলের শিক্ষার্থী হিমাদ্রী।

পরদিন হিমাদ্রীর মামা অসিত কুমার দে বাদী হয়ে পাঁচলাইশ থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে একই বছরের ৩০ অক্টোবর পাঁচজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

২০১৪ সালের ৩ ফেব্রুয়ারি আদালত পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করেন। ১৮ ফেব্রুয়ারি এই মামলার সাক্ষ্য গ্রহণ শুরু হয়। গত বছরের ১০ সেপ্টেম্বর যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়।

(ওএস/এএস/জুলাই ২৮, ২০১৬)