ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :ঈশ্বরদীতে র‌্যাবের সাথে কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী দলের জহুরুল বাহিনীর প্রধান ও হত্যাসহ ৯টি মামলার আসামী জহুরুল ডাকাত নিহত হয়েছে। র‌্যাব ঘটনাস্থল হতে একটি আগ্নেয়াস্ত্র, গুলি এবং ধারালো অস্ত্র উদ্ধার করেছে।

শুক্রবার ভোর রাতে ঈশ্বরদীর সলিমপুর গ্রামের আতিয়ার রহমানের আম ও লিচু বাগানে এ ঘটনা ঘটে। শুক্রবার সকাল ১০ টায় র‌্যাব-১২, সিপিসি-২, পাবনা ক্যাম্পে এক প্রেস বিফিংয়ে এ তথ্য নিশ্চিত করা হয়।

র‌্যাব-১২ পাবনার কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হোসেন প্রেস বিফ্রিং এ জানান, ঈশ্বরদী উপজেলার ছলিমপুর গ্রামের আতিয়ার রহমানের আম ও লিচু বাগানে ডাকাতি করার জন্য৮/১০ জনের একদল অস্ত্রধারী ডাকাত প্রস্তুতি নিচ্ছিল বলে -এমন তথ্যের ভিত্তিতে ভোর সাড়ে ৩টার দিকে সেখানে র‌্যাব সদস্যরা অভিযান চালায় ।

তিনি আরো জানান, র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ডাকাত দল তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। র‌্যাবও আত্ম রক্ষার্থে পাল্টা গুলি চালায়। ৩০ মিনিট গোলাগুলি চলার এক পর্যায়ে এক ডাকাত গুলিবিদ্ধ হয় এবং অন্যরা পালিয়ে যায়। গুলিবিদ্ধ ডাকাতকে দ্রুত পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে র‌্যাব সদস্যরা বিভিন্ন সুত্রে এবং নিহতের পরিবারের স্বজনদের কাছ থেকে নিহত জহুরুলের পরিচয় নিশ্চিত হন। র‌্যাব জানায়, নিহত ব্যক্তি জহুরুল (৩২) সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার পঙ্খরোয়া গ্রামের বরাত আলী মন্ডলের ছেলে। ঘটনার সময় ২ জন র‌্যাব সদস্যও আহত হয়েছেন বলে জানানো হয়। র‌্যাব ঘটনাস্থল থেকে একটি বিদেশী রিভলবার, ৩ রাউন্ড গুলি, ৩টি রামদা উদ্ধার করেছে।

প্রেস বিফ্রিংয়ে বলা হয়, ২০১২ সালে সে একবার গ্রেফতার হয়ে পাবনা জেলা কারাগারে ছিলো। ২০১৫ সে কারাগার থেকে বের হয়ে জহুরুল বাহিনী নামে আবার চরমপন্থীদের সংঘটিত করে পাবনা ও সিরাজগঞ্জ জেলায় হত্যা, ডাকাতিসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড করতে থাকে। তার নামে সিরাজগঞ্জের উল্লাপাড়া, পাবনার আতাইকুলা ও ঈশ্বরদী থানায় হত্যা, অপহরন, ডাকাতি, ছিনতাই, চাাঁদাবাজিসহ ৯টি মামলা রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

(এসকেকে/এস/জুলাই ২৯,২০১৬)