সাতক্ষীরা প্রতিনিধি : প্রযুক্তি সেবা মানুষের দোরগোড়ায় নয়, মানুষের হাতের মুঠোয় চলে এসেছে। যুগের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যেতে হলে আমাদের সন্তানদের ডিজিটাল বিষয়ে শিক্ষায় এগিয়ে নিতে হবে।

আশাশুনিতে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক নাজমুল আহসান ওই সব কথা বলেন।

তিনি বলেন, জীবনকে সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করে ডিজিটাল জীবনে ঢুকতে হবে। তাহলেই প্রযুক্তিকে সম্পদে পরিণত করে গোটা জাতির সমৃদ্ধি ঘটানো সম্ভব।

তিনি মানুষের দৈনন্দিন কাজের বর্ণনা দিয়ে বলেন, আমরা সাধারণত দিনে ৮ ঘণ্টা ঘুমিয়ে থাকি। বাকি সময়টাকে কাজে লাগাতে পারলে অনেক কিছু করা সম্ভব। আগে পত্রের মাধ্যমে খবরা-খবর জানতে আমাদের সপ্তাহ-মাস পার হয়ে যেত। বর্তমানে একটা দিন কিংবা প্রতি মুহূর্তে খবর জানতে না পারলে আমরা উদ্বিগ্ন হয়ে পড়ি। কেননা প্রতি মুহূর্তে একে অন্যের খবর নেওয়া সম্ভব।

আশাশুনি মাধ্যমিক বিদ্যালয় চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে দুই দিনের এই ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম।

বিশেষ অতিথি ছিলেন : উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিম, সহকারী কমিশনার (ভূমি) মো. ইবাদত হোসেন, অধ্যক্ষ আলহাজ রুহুল আমিন, মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল হান্নান, ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল, মফিজুল হক, সমাজসেবক রাজেশ্বর দাশ।

(ওএস/এস/জুন ০৯, ২০১৪)