মাগুরা প্রতিনিধি : মাগুরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র শুভার্থী শামীম বৃন্তর ওপর হামলাকারী শিক্ষকের বিচার ও স্কুলের দুর্নীতি অনিয়ম বন্ধের দাবিতে মানববন্ধন এবং মিছিল করেছে ওই বিদ্যালয়ের ছাত্ররা।

সোমবার বিকাল সাড়ে ৫টায় শহরের চৌরঙ্গী মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে ছাত্ররা মিছিল করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে অতিরিক্ত জেলা প্রশাসকের কাছে ওই বিদ্যালয়ের ছাত্র নির্যাতনকারী শিক্ষক মেহেদী হাসানের বিচার এবং বিদ্যালয়ে বিদ্যমান অনিয়ম দুর্নীতি প্রতিকারের দাবিতে স্মারকলিপি দেয়।

বিদ্যালয়ের ছাত্ররা জানান, দীর্ঘদিন ধরে একটি সংঘবদ্ধ চক্র স্কুলে নানা ধরনের অনিয়ম দুর্নীতি চালিয়ে আসছে। অধিকাংশ কর্মদিবসেই স্কুলে ঠিকমত ক্লাস নেওয়া হয় না। উপরন্তু কয়েকজন শিক্ষক ছাত্রদের ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়ে আসছেন।

উল্লেখ্য, সম্প্রতি ওই বিদ্যালয়ের শিক্ষার্থী শুভার্থী শামীম বৃন্তকে স্কুলের এক শিক্ষক মারপিট করেন। এর ফলে ওই ছাত্র অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে।

এ ছাড়া নানাবিধ অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে বাধ্য হয়েই আজ স্কুলের সাধারণ ছাত্ররা এ মানববন্ধন, মিছিল ও স্মারকলিপি পেশ করেছে। বিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে প্রশাসন উপযুক্ত ব্যবস্থা নেবে এ দাবি জানিয়েছে শিক্ষার্থীরা।

(ওএস/এস/জুন ০৯, ২০১৪)