চুয়াডাঙ্গা প্রতিনিধি : মাত্র ১২ দিনের ব্যবধানে চুয়াডাঙ্গায় আবারো বাউল আখড়ায় হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার মধ্যরাতে জেলার দামুড়হুদা উপজেলার গোবিন্দপুর গ্রামে হামলার ঘটনাটি ঘটে। দুর্বৃত্তরা হামলার পর বাউল আখড়াটি জ্বালিয়ে দিয়েছে।

এ ছাড়া দুই বাউলকে গাছে বেঁধে নির্যাতন শেষে কেটে দেওয়া হয়েছে মাথার চুল। এ ঘটনার পর স্থানীয় বাউলদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

স্থানীয়রা জানান, শুক্রবার রাত ১২টার দিকে ৮/১০ জনের মুখোশ পরা দুর্বৃত্ত দল বাউল আশ্রমে হামলা চালায়। প্রথমে তারা বাউল আশ্রমে সৌর বিদ্যুতের তার কেটে বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেয়। এরপর তারা আশ্রমটি জ্বালিয়ে দেয়।

আশ্রমটির সাধু জুলমত আলী শাহ জানান, দুর্বত্তদের আগুনে তাদের আশ্রমের সমস্তকিছু পুড়ে ছাই হয়ে গেছে। নষ্ট হয়ে গেছে অসংখ্য ধর্মীয় বইপুস্তক ও বাদ্যযন্ত্র। যাওয়ার সময় ১০ দিনের মধ্যে গ্রাম না ছাড়লে তাদেরকে হত্যারও হুমকি দেওয়া হয় বলে অভিযোগ বাউলদের।

এদিকে বাউল আশ্রমে হামলার খবর পেয়ে শনিবার দুপুর ১২টার সময় চুয়াডাঙ্গা পুলিশ সুপার রশীদুল হাসানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

চুয়াডাঙ্গা জেলা বাউল পরিষদের সভাপতি মনিরুজ্জামান ধিরু বাউল এ হামলাকে বর্বরচিত উল্লেখ করে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবি করেন।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আব্দুল খালেক জানান, কারা এবং কী উদ্দেশ্যে বাউল আশ্রমে হামলা চালিয়েছে তাদের চিহ্নিত করার চেষ্টা চলছে।

এর আগে গত ১৮ জুলাই জীবননগর উপজেলার একতারপুর গ্রামে বাউল আশ্রমে হামলা চালিয়ে তিন বাউলকে কুপিয়ে জখম করে দুর্বত্তরা।

(ওএস/এএস/জুলাই ৩০, ২০১৬)