নিউজ ডেস্ক : ধরুন রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছেন আপনি। আপনার সামনে দিয়ে হেঁটে যাচ্ছে উদ্ভিন্ন যৌবনা কোন এক নারী। শরীর-মনে অন্য রকম উত্তেজনা অনুভব করছেন আপনি। কামউত্তেজনায় থরথরিকম্প।

আপনার তখন মনের অনুভুতি সেই নারীর হৃদয়ে ঘটাং করে আওয়াজ না তুললেও এক নিমিষেই সে বুঝে যাবে আপনার শরীরের অবস্থা। ভাবছেন এ নেহায়েত গুল মারা হচ্ছে। কিন্তু না। ঘটনা সত্যি। প্রযুক্তির দুনিয়ার নিত্যদিন কতকিছুই না আবিস্কৃত হচ্ছে। শরীরের কামউত্তেজনা প্রকাশ করার অনন্য এক পোশাক আবিস্কার করেছেন বিজ্ঞানীরা। এই পোশাক পরিহিত অবস্থায় আপনার গোপন উত্তেজনার খবর আশে-পাশের অনেকেই জেনে যাবে।

নতুন প্রযুক্তির এই পোশাক তৈরির কারিগর 'ইন্টিমেসি' ব্যান্ড। নতুন ব্র্যান্ডের এই পোশাক শিগগিরই আনতে চলেছে চিন ও নেদারল্যান্ডসের সংস্থা স্টুডিও রুসগার্ড। এদের তৈরি পোশাক গায়ে চড়িয়ে কেউ যৌন উত্তেজনা অনুভব করলেই শরীরের আব্রু খসে যাবে। অর্থাৎ পোশাকটি এতই ফিনফিনে হয়ে যাবে যে শরীরের প্রতিটি অঙ্গ-প্রত্যঙ্গ প্রকট হয়ে উঠবে।

কিভাবে সম্ভব হবে এই ভোজবাজি? ইন্টিমেসি ব্র্যান্ড প্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, মানুষ উত্তেজিত হলে তার রক্তচাপ স্বাভাবিক নিয়মেই বেড়ে যায়। সেই সঙ্গে দ্রুত হতে থাকে তার হৃদস্পন্দনের গতি। আর সেটা হলেই স্বচ্ছ হয়ে ওঠে 'ওপেক স্মার্ট ই-ফয়েলে'-এ তৈরি এই পোশাক।

বাজারে দু' রঙের ইন্টিমেসি ড্রেস আনছে স্টুডিও রুসগার্ড-- সাদা ও কালো। সংস্থার দাবি, ঘনিষ্ঠতা ও প্রযুক্তির মধ্যে গড়ে ওঠা সম্পর্ক চেখে দেখতেই এই প্রচেষ্টা।

আপাতত এই প্রক্রিয়ায় মহিলাদের গাউন তৈরি করা হলেও এঁদের মতে, রাত-পোশাকেই বেশী খোলতাই হবে এই প্রযুক্তি।


(ওএস/এটি/এপ্রিল ০৮, ২০১৪)