কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি :সাগর উত্তাল ও তিন নম্বর সংকেত থাকায় দেশের তৃতীয় সমুদ্র বন্দর পায়রায় বহিঃনোঙ্গরে বাণিজ্যিক জাহাজ থেকে সোমবার আনুষ্ঠানিক পণ্য খালাস কার্যক্রম স্থগিত করেছে। সোমবার সন্ধ্যায় পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ক্যাপ্টেন সাইদুর রহমান সকালের খবর কে এ তথ্য নিশ্চিত করেছে।

পায়রা সমুদ্র বন্দর থেকে প্রায় ২০ কিঃমিঃ বঙ্গোপসাগরে বিকাল সাড়ে তিনটায় প্রথম পণ্যবাহী বাণিজ্যিক জাহাজ এমভি ফরচুন বার্ড ৫৩ হাজার টন পণ্য নিয়ে গভীর সমুদ্র বন্দরে নোঙর করে। এ জাহাজ থেকে পণ্য খালাসের জন্য লাইটার জাহাজ এফবি পেয়ারা-০৬ ও বাংলার সৈনিক-৫ পায়রা বন্দর টার্মিনাল ঘাট থেকে ছেড়ে যায়। কিন্তু সাগর প্রচন্ড উত্তাল থাকায় পণ্য খালাস না করেই সন্ধায় ঘাটে ফিরে আসে।

পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ক্যাপ্টেন সাইদুর রহমান জানান, আবহাওয়া ভালো থাকলে আগামীকাল (মঙ্গলবার) সকাল থেকে আনুষ্ঠানিকভাবে পণ্য খালাস শুরু হবে। এজন্য সাতটি লাইটার জাহাজ প্রস্তুত রাখা হয়েছে। পন্য খালাস অনুষ্ঠানে বাংলাদেশ নৌ-বাহিনীর কমান্ডার হাবিব উপস্থিত থাকবেন বলে তিনি জানান।

উল্লেখ্য, গত সোমবার আনুষ্ঠানিক ভাবে পায়রা সমুদ্র বন্দর থেকে আনুষ্ঠানিকভাবে পণ্য খালাসের দিন ঠিক করায় গোটা উপকূল জুড়ে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়। কিন্তু বিকালে হঠাৎ করে প্রবল বর্ষণ ও বিরূপ আবহাওয়ার কারণে এ কার্যক্রম স্থগিত ঘোষণা করে পায়রা বন্দর কর্তৃপক্ষ।





(এমকেআর/এস/আগস্ট ০১,২০১৬)