বিনোদন ডেস্ক : দেখতে দেখতে জীবনের ২৮ টি বসন্ত পার করে দিলেন সোনম। আজ সোমবার তাঁর ২৯তম জন্মদিন। বাবা অনিল কাপুরের হাত ধরেই হিন্দি সিনেমার সঙ্গে পরিচয় তাঁর।

ইতোমধ্যে ভারতের চলচ্চিত্রে খানিকটা আলোড়ন তুলতে সক্ষম হয়েছেন এই সুন্দরী। এঅভিনেত্রী ১৯৮৫ সালের এই দিনে জন্মগ্রহণ করেন। অভিনয়ের চেয়েও ফ্যাশন স্টাইল, পেশাদারিত্ব ও উন্নত ব্যক্তিত্বের জন্য বেশি পরিচিত সোনম।

প্রথম থেকেই বাচনভঙ্গীতে সোজাসাপটা ও বলিউডের নাক উঁচু নায়িকাদের দলে তার নাম। তাই তো কখনও ফ্যাশন ডিভা তো কখনও সোশ্যাল অক্টিভিটস নামেই নিজেকে পরিচয় দিতে ভালোবাসেনঅনিল কন্যা। কিছুদিন আগেও ৩৭৭ ধারা নিয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে দেশ জুড়ে সমকামীদের পাশে দাঁড়িয়েছিলেন সোনম কাপুর।

গতবার সোনম জন্মদিন পালন করেছিলেন স্তন ক্যানসারে আক্রান্ত নারীদের পাশে দাঁড়িয়ে। সম্প্রতিখুব কাছের একজনকে হারানোয় এবার জন্মদিনের পারিবারিক নৈশভোজও বাদ দিচ্ছেন সোনম। জন্মদিনেডিনারের জন্য প্রথমে করন জোহরের বাড়িতে যাবেন সোনম। সেখানে আয়ন মুখার্জি এতে যোগ দেবেন । এর পর সন্ধ্যায় সোনমের বোন রেহার দশ স্কুল বান্ধবীকে সঙ্গে নিয়ে সিটি নাইট ক্লাবে এক নৈশভোজের আয়োজন করবে সোনম। অবশ্য এই পার্টিতে মাত্র কাছের কিছু বন্ধু থাকছে। পার্টিতে থাকছেন,জ্যাকুলিন ফার্নানদেজ এবং কারিশমা কাপুর।পার্টিতে আশিন এবং কারিনার উপস্থিত থাকার কথা থাকলেও তারা যোগ দিতে পারছেন না।

অধিকাংশ বছরের ন্যায় এবারও জন্মদিনে মেয়ের পাশে থাকতে পারছেন না অনিল কাপুর।তবে মা সুনিতা কাপুর এবারও মেয়ের পাশে থাকছেন। সোনম জানিয়েছেন, বাবাকে খুব মিস করবো।

সঞ্জয় লীলা বানশালির সাওয়ারিয়া চলচ্চিত্রে রণবীর কাপুরের বিপরীতে অভিনয়ের মাধ্যমে বলিউডে অভিষেক ঘটে সোনমের। এ ছবিতে অভিনয়ের আগে ব্লাক নামক একটি চলচ্চিত্রে সহকারি পরিচালক হিসেবে কাজ করেছিলেন সোনম।

(ওএস/এস/জুন ০৯, ২০১৪)