টাঙ্গাইল প্রতিনিধি :টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ে অভিযান চালিয়ে প্রায় দেড় কোটি টাকা মূল্যের ৬০ হাজার পিস ইয়াবাসহ চিহ্নিত ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে টাঙ্গাইল র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-১২) এর সদস্যরা।

বুধবার সকালে র‌্যাব-১২ ক্রাইম প্রিভেনশন টিম-৩ টাঙ্গাইল এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন ফারুকীর নের্তৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

আটকরা হলেন, রাজশাহী জেলার গোদাগাড়ী থানার মাটিকাটা গ্রামের লুৎফর রহমানের ছেলে মাদক সম্রাট মনোয়ারুল হাসান রাসেল (৩৬) ও একই জেলার রাজপাড়া থানার রায়পাড়া গ্রামের আব্দুল জলিলের ছেলে ট্রাক ড্রাইভার বাবুল হোসেন (৩০)।

বুধবার দুপুর আড়াইটায় সিরাজগঞ্জের হাটিকুমরুলে র‌্যাব-১২ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি শাহাবুদ্দিন খান বিপিএম সাংবাদিকদের এই তথ্য জানান।

র‌্যাব-১২ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি শাহাবুদ্দিন খান জানান, ঢাকা থেকে ইয়াবার একটি বড় চালান রাজশাহীর উদ্দেশ্যে যাচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে গতকাল মধ্যরাত থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে টাঙ্গাইল র‌্যাব-১২ এর কোম্পানী কমান্ডার মোহাম্মদ মহিউদ্দিন ফারুকীর নের্তৃত্বে র‌্যাবের একটি বিশেষ দল অভিযান চালায়। এসময় মহাসড়কে বেশ কয়েকটি চেকপোষ্ট বসায় র‌্যাব। একপর্যায়ে সকালে ঢাকা থেকে রাজশাহীগামী একটি ট্রাককে টাঙ্গাইলের মির্জাপুর থেকে অনুসরণ করে র‌্যাবের একটি দল। পরে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা এলাকায় টাঙ্গাইলের ভূঞাপুরের ইব্রাহিমাবাদ রেলওয়ে স্টেশনের সামনে মহাসড়কে চেকপোষ্ট বসিয়ে ট্রাকটিতে অভিযান চালানো হয়। এ সময় ট্রাকের সিটের নীচে বিশেষ ভাবে লুকানো ৬০ হাজার পিস ইয়াবাসহ ওই দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩টি মোবাইল ফোন ও নগদ ৩ হাজার টাকা জব্দ করা হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য প্রায় দেড় কোটি টাকা। এসময় মাদক ব্যবসায়ীদের সাথে থাকা ট্রাকটি আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাব অধিনায়ক আরও জানান, এখন পর্যন্ত টাঙ্গাইল ও তার আশেপাশে জেলায় যতো ইয়াব আটক করা হয়েছে, তারমধ্যে এটি ছিলো সবচেয়ে বড় চালান। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা সিরাজগঞ্জ, পাবনা, রাজশাহী, কুষ্টিয়া ও বগুড়াসহ সমগ্র উত্তরাঞ্চলে পাইকারী ও খুচরা ইয়াবা সরবরাহ করে থাকে বলে স্বীকার করেছে।





(এমএনইউ/এস/আগস্ট ০৩,২০১৬)