বান্দরবান প্রতিনিধি :পার্বত্য বান্দরবানে জঙ্গীবাদ, মৌলবাদ ও সন্ত্রাস বিরোধী বিশাল বিক্ষোভ মিছিল ও গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জঙ্গী ও সন্ত্রাস প্রতিরোধ বান্দরবান জেলা কমিটি এই সমাবেশের আয়োজন করে। সোমবার বিকেল ৪টায় স্থানীয় রাজার মাঠ থেকে সন্ত্রাস বিরোধী বিভিন্ন শ্লোগানের ব্যানার নিয়ে কয়েক হাজার হাজার আওয়ামী নেতাকর্মী ও সমর্থক মিছিল নিয়ে প্রেসক্লাব চত্তরের সমাবেশ স্থলে যান

পরে বান্দরবান জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরীর সভাপতিত্বে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে অন্যান্যের মধ্যে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও আঞ্চলিক পরিষদের সদস্য মোঃ শফিকুর রহমান, কাজল কান্তি দাশ, মং ঞো প্রু চৌধুরী, একেএম জাহাঙ্গীর, বাজার চৌধুরী মংক্যচিং চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ ইসলাম বেবী, যুগ্ন সম্পাদক লক্ষি পদ দাশ, সাংগঠনিক সম্পাদক মোজ্জাম্মেল হক বাহাদুর, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, নাইক্ষ্যংছড়ি সন্ত্রাস প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মোঃ শফি উল্লাহ, বাজার জামে মসজিদের খতিব এহসানুল হক আল মঈন, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ ৭ উপজেলার সন্ত্রাস বিরোধী কমিটির নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি ও পেশাজীবিরা উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, দেশের মানুষ আজ সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। এই বিশাল সমাবেশই প্রমান করে পাহাড়ের মানুষ শান্তি চায়। যারা শান্তি প্রিয় বান্দরবানকে অশান্ত এবং দেশে সন্ত্রাসের বিস্তার ঘটাতে চায় তারা এক নামেই সন্ত্রাসী হিসেবে পরিচিত। এই সন্ত্রাসীরা দেশের ও জনগণের শত্রু।

বক্তারা আরো বলেন, বান্দরবানসহ তিন পার্বত্য জেলার উন্নয়নকে বাধাগ্রস্থ করতে এবং পাহাড়ী-বাঙ্গালীর সম্প্রীতি নষ্ট করতে একটি গোষ্ঠি নানা মুখি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। অনেক ত্যাগ ও তাজা রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশের পতাকায় খামছি মেরে থাকা ঘাতকের দল আওয়ামীলীগ যখনই ক্ষমতায় আসে তখনই তারা নিরীহ মানুষ হত্যা করে হায়নার চেহারা উন্মোচন করে।

বক্তারা, সন্ত্রাসীদের সকল ষড়যন্ত্র নস্যাৎ করে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রূপকল্প ২০২১ এবং ক্ষুধা, দারিদ্র মুক্ত স্বনির্ভর বাংলাদেশ বির্নিমানে এগিয়ে আসার আহবান জানান।


(এএফবি/এস/আগস্ট০৮,২০১৬)