রংপুর প্রতিনিধি : দেশে জঙ্গি, সন্ত্রাস ও নাশকতার যেসব কর্মকাণ্ড হয়েছে এসব দমনে বিজিবি কাজ করে যাচ্ছে। সরক‍ারি কাজে যারা বাধা সৃষ্টি করে তাদের দমন করতে যা করা দরকার বিজিবি তা করছে।

মঙ্গলবার রংপুরে নবগঠিত ৬১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উদ্বোধনকালে এ কথা বলেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ।

মেজর জেনারেল আজিজ আহমেদ বলেন, দেশের যেকোনো সংকটময় সময়ে বিজিবির ভূমিকা অসাধারণ। জীবনের ঝুঁকি নিয়ে অর্পিত দায়িত্ব পালন করছেন এই বাহিনীর সদস্যরা। বিশেষ করে রংপুর অঞ্চল জঙ্গি ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত হওয়ার পর থেকেই সীমান্তে সর্তকতা জোরদার করা হয়েছে।

সীমান্তে হত্যা বন্ধের ব্যাপারে তিনি মন্তব্য করে বলেন, গরু পারাপার বন্ধ হলেই এ সমস্যা দূর হবে।

রংপুর ও রাজশাহী অঞ্চলের সাড়ে ৬শ’ কিলোমিটার ওপেন সীমান্তে বিজিবি সদস্যরা সাহসিকতা নিয়ে দায়িত্ব পালন করছেন। এসময় বিজিবির অপারেশনাল সক্ষমতা বৃদ্ধির জন্য বিজিবি পুর্নগঠনের আওতায় ব্যাপক উন্নয়নমূলক কাজ সম্পন্নের কথাও বলেন তিনি।

বিজিবি মহাপরিচালক বলেন, ৬১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পতাকা উত্তোলনের মাধ্যমে নতুন আরো একটি ব্যাটালিয়ন সৃজন কার্যক্রম সম্পন্ন হলো।

এরপর সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি বলেন, বর্ডার গার্ড ব্যাটালিয়ন এলাকায় সতর্কতা জোরদার করা হয়েছে। রংপুরে জঙ্গিবাদ, সন্ত্রাস, নাশকতা দমন করতে বিজিবি কাজ করে যাচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন বিজিবি উত্তর পশ্চিম রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল শাহরীয়ার আহমেদ চৌধুরী, ভারপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মোহাম্মদ জিলুল হক, সেক্টর কমান্ডার কর্নেল মো. জুলফিকার আলী, পুলিশ সুপারসহ বিজিবির স্থানীয় ইউনিট ও কর্মচারীরা।

(ওএস/এএস/আগস্ট ০৯, ২০১৬)