রাঙ্গামাটি প্রতিনিধি : প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন বলেছেন, জনগণের জন্য ন্যায়বিচার নিশ্চিত করাই আইনজীবীদের কাজ। বিচারপ্রার্থী জনগণ যাতে ন্যায়বিচার পান, সেদিকে আইনজীবীদের দক্ষতা, আন্তরিকতা ও সততা প্রয়োগ করতে হবে।

রাঙ্গামাটিতে জুডিশিয়াল স্ট্রেনদেনিং (জাস্ট) প্রকল্পের অর্থায়নে নির্মিত মহিলা ও শিশু বিশ্রামাগার উদ্বোধনকালে মঙ্গলবার তিনি এ কথা বলেন।

এ সময় রাঙ্গামাটি জেলা জজ শামসুল আরেফিন, যুগ্ম জেলা জজ সিরাজুদ্দৌল্লা কুতুবী, রাঙ্গামাটি জেলা বারের সভাপতি অ্যাডভোকেট দুলাল কান্তি সরকার, সাধারণ সম্পাদক উথাই মং ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মোখতার আহম্মেদসহ রাঙ্গামাটি জেলা জজ আদালতের কর্মকর্তা ও আইনজীবীরা উপস্থিত ছিলেন।

পরে প্রধান বিচারপতি রাঙ্গামাটি জেলা জজ আদালত কার্যালয় ঘুরে দেখেন এবং বিচারপ্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি এজলাসে বসে একটি মামলার বিচার কার্যক্রম পরিচালনা করেন।

বিকাল ৩টায় রাঙ্গামাটি জেলা পরিষদ সম্মেলন কক্ষে মোকদ্দমার কজলিস্ট অনলাইনে প্রকাশনার আইটি প্রশিক্ষণপ্রাপ্ত বিচারক ও ম্যাজিস্ট্রেটদের মধ্যে সনদপত্র বিতরণ এবং মামলা জট নিরসনে মধ্যস্থতা ও তথ্য প্রযুক্তির ভূমিকা বিষয়ে আদালতের মোকদ্দমা ব্যবস্থাপনা কমিটির সেমিনারে যোগ দেবেন।

(ওএস/এইচআর/জুন ১০, ২০১৪)