স্টাফ রিপোর্টার, ঢাকা : মঙ্গলবার থেকে পবিত্র রমজান সামনে রেখে রাজধানীর ২৫টি স্থানসহ সারা দেশে ১৭৪টি ট্রাকে করে কম দামে পণ্য বিক্রি শুরু করেছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ(টিসিবি)।

ট্রাক থেকে ক্রেতারা চিনি, সয়াবিন তেল (বোতলজাত), মসুর ডাল, ছোলা ও খেজুর কিনতে পারছেন। ক্রেতারা এক কেজি চিনি ৩৯ টাকায়, ৬৫ টাকায় মসুর ডাল, ৪৪ টাকায় ছোলা এবং ৭০ টাকায় খেজুর কিনতে পারবেন।

এক লিটার কিংবা দুই লিটারের বোতলজাত তেল কিনলে দাম পড়বে ১০৭ টাকা করে এবং পাঁচ লিটারের বোতল কিনলে পড়বে ১০৬ টাকা।

টিসিবির উপসচিব রফিকুল ইসলাম পণ্য বিক্রির বিষয়টি নিশ্চিত করে জানান, রমজান উপলক্ষে টিসিবি পাঁচটি পণ্য বিক্রির উদ্যোগ নিলেও এখন খোলা ট্রাকে খেজুর বিক্রি করা হবে না। পরের সপ্তাহ থেকে খেজুর বিক্রি করা হবে। ক্রেতাদের প্রয়োজন অনুযায়ী এক বা একাধিক পণ্য কিনতে পারবেন।

ঢাকার যেসব স্থান থেকে টিসিবির ট্রাক থেকে পণ্য সংগ্রহ করা যাচ্ছে- জাতীয় প্রেসক্লাব, সচিবালয় গেট, ফকিরাপুল বাজার ও আইডিয়াল স্কুলের আশপাশে, শান্তিনগর বাজার, মতিঝিলের শাপলা চত্বর, দৈনিক বাংলা মোড়, শাহজাহানপুর বাজার, বাসাবো বাজার, যাত্রাবাড়ী মোড়, কাপ্তান বাজার, লালবাগের ইসলামবাগ কাঁচাবাজার, ছাপড়া মসজিদ ও পলাশী বাজার, নিউমার্কেট কাঁচাবাজার, জিগাতলা কাঁচাবাজার, খামারবাড়ির সামনে, মহাখালী কাঁচাবাজার, রামপুরা বাজার, বনশ্রী বাজার, আগারগাঁও, শেওড়াপাড়া, মিরপুর-১০ গোলচত্বর, কচুখেত বাজার, মোহাম্মদপুর টাউন হল মার্কেট, মোহাম্মদপুর কৃষি মার্কেট, আবদুল্লাহপুর বাজার।
এছাড়া ঢাকার বাইরে চট্টগ্রামে ১০টি, অন্যান্য বিভাগীয় শহরে ৫টি করে এবং বাকি জেলা সদরে ২টি করে ট্রাক টিসিবির পণ্য বিক্রি করবে।

(ওএস/অ/জুন ১০, ২০১৪)