গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জকে ডিজিটাল জেলায় পরিণত করতে এবং ই-সেবা মানুষের দৌড় গোড়ায় পৌছে দিতে “ই-ডিরেক্টরি গোপালগঞ্জ” নামে একটি মোবাইল এ্যাপসের উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার রাতে গোপালগঞ্জ- ২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম প্রধান অতিথি হিসেবে এই এ্যাপসের উদ্বোধন করেন।

গোপালগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে টুঙ্গিপাড়ায় শেখ ফজলুল করিমের বাসভবনে এ্যাপসের উদ্ভোধন হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মন্ত্রীপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব জনাব মোঃ মাকছুদুর রহমান পাটওয়ারী, ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার (ভারপ্রাপ্ত) জনাব মোঃ মোস্তাফিজুর রহমান, গেপালগঞ্জের জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান, টুঙ্গিপাড়া উপজেলার নির্বাহী অফিসার কর্মকর্তা মোঃ শফিউল্লাহ, টুঙ্গিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী গোলাম মোস্তফা, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ আহমদ হোসেন মির্জা প্রমুখ।

উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি শেখ ফজলুল করিম সেলিম বলেন,এই এ্যাপসটি ডিজিটাল গোপালগঞ্জ গড়ার পথে নতুন একটি মাইলফলক। এ্যাপসটিতে এ জেলার সকল জাতীয় সংসদের সদস্যবৃন্দ, জনপ্রতিনিধি, সরকারি পর্যায়ের সকল কর্মকর্তা-কর্মচারী ব্যাংক-বীমার কর্মকর্তাগণ, সাংবাদিকবৃন্দ ও জেলার গণ্যমান্য ব্যক্তিবর্গের মোবাইল নম্বর রয়েছে। এ্যাপসটি,মোবাইল ফোনে ইনস্টল করার পর ব্যবহারের জন্য ইন্টারনেট সংযোগের দরকার হবে না। এর ফলে একজন সাধারণ নাগরিক বিশ্বের যে কোন প্রান্ত থেকে খুব সহজেই এইসব ব্যক্তিদের সাথে যোগাযোগ করতে পারবেন। তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জনগণকে দ্রুত ও উন্নত সেবা প্রদানের ক্ষেত্রে এই এ্যাপসটি ভূমিকা রাখবে বলে তিনি বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি সাইদুর রহমান বলেন, এ্যাপসটি যে কোন এন্ড্রয়েড মোবাইল ফোনের প্লে স্টোর ও আই ফোনের এ্যাপ ন্টোরে গিয়ে “ই-ডিরেক্টরি গোপালগঞ্জ” লিখে সার্স দিয়ে এ্যাপসটি পাওয়া যাবে। এখান থেকে যে কোন ব্যক্তির মোবাইলে ফোন দিয়ে কথা বলতে পারবে।

(পিএম/এএস/আগস্ট ১৫, ২০১৬)