কালিয়া(নড়াইল)প্রতিনিধি :সংবাদ প্রকাশের পর অবশেষে কালিয়ার নড়াগাতিতে পিটিয়ে বন্য হনুমান হত্যার দুই দিন পর মামলা দায়ের করেছে নড়াগাতি থানা পুলিশ।বৃহস্পতিবার রাতে মামলাটি দায়ের করেছেন গ্রাম্য চৌকিদার মশিউর রহমান। এর আগে  বৃহস্পতিবার সন্ধ্যায় হুমানের মরদেহ মাটি থেকে উত্তোলন করে ময়না তদন্ত সম্পন্ন করা হয় বলে পুলিশ সুত্রে জানা গেছে।


ওই মামলার বিবরনে জানা যায়, গত ১৪ আগষ্ট ওই হনুমানটি মুলখানা গ্রামে আসে। এবং এলাকায় বিচরন করতে থাকে। গত ১৭ আগষ্ট সকালে তাকে খাবারের লোভ দেখিয়ে মূলখানা গ্রামের মৃত অলিয়ার শিকদারের পুত্র ইমদাদ শিকদার, রাজেল মোল্যার ছেলে মুকুল মোল্যা ও কদ্দেস মোল্যার ছেলে ইব্রাহিম সহ তার সহযোগিরা হনুমানটিকে ধরার চেষ্টা করলে সে ক্ষিপ্ত হয়ে উঠলে তারা তাকে পিটিয়ে হত্যা করে মরদেহ খালের পানিতে ফেলে দেয়।

উল্লেখ্য যে,ঘটনার দিন সকালেই এলাকার লোকজন বন্য হনুমানটি হত্যার ঘটনা নড়াগাতি থানার ওসিকে জানালে ওই থানার এএসআই তসরিফুজ্জামান ঘটনা স্থলে এসে হত্যাকান্ডটিকে পোলাপানের কান্ড বলে ‘আখ্যা’ দিয়ে হনুমানের লাশ উদ্ধার করে মাটি চাপা দিয়ে চলে যান। ঘটনাটি ১৮ আগষ্ট দৈনিক সমকালে ‘কালিয়ায় পিটিয়ে বন্য হনুমান হত্যা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে উর্দ্ধতন কতৃপক্ষের নজরে আসে। এবং বৃহস্পতিবার সন্ধ্যায় নিজেদের কর্তব্য অবহেলার দায় এড়াতে ওই থানা পুলিশ তড়িঘড়ি হুমানের মরদেহ মাটি থেকে তুলে থানায় নিয়ে যায়। এবং উপজেলা পশু সম্পদ বিভাগের মাধ্যমে তার ময়না তদন্ত সম্পন্ন করেছে বলে ওই থনা সুত্রে জানা গেছে। নড়াগাতি থানার

ওসি মোঃ মাহাবুবুর রহমান বলেছেন,হনুমান হত্যার ঘটনায় তিন জনকে আসামী করে মামলা করা হয়েছে। এবং ময়না তদন্তও সম্পন্ন করা হয়েছে।এখন পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।


(এমএইচএম/এস/১৯ আগস্ট, ২০১৬ )