শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের গোসাইরহাটের শামসুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের মেধাবী শিক্ষার্থী আয়না হত্যার বিচারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়কে থাকা বেশ কিছু যানবাহন ভাংচুর করে।

শনিবার দুপুর ১২ টার সময় শরীয়তপুর-গোসাইরহাট সড়কের সিধলকুড়ায় অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধনে স্থানীয় কয়েকটি বিদ্যালয়ের শিক্ষার্থী, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের কর্মী এবং স্থানীয় কয়েক শত মানুষ অংশ গ্রহন করেন।

মানববন্ধন কর্মসূচীর এক পর্যায়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে শরীয়তপুর-গোসাইরহাট সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। বিক্ষোভের এক পর্যায়ে সড়কে থাকা বেশকিছু যানবাহন ভাংচুর করে শিক্ষার্থীরা। পরে গোসাইরহাট থানা পুলিশ ঘটনাস্থলে এসে দ্রুত সময়ের মধ্যে দোষীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার আশ্বাস দিলে দুপুর ১ টার সময় অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। বিক্ষোভ চলাকালে সিধলকুড়া বাজারের উভয় পাশে বেশকিছু যানবাহন আটকা পরে।

উল্লেখ্য, গত ১০ আগষ্ট সকালে গোসাইরহাট উপজেলার চরসামন্তসার গ্রামে স্বামীর বাড়ি থেকে ময়নার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। যৌতুকের জন্য আয়নার স্বামী জসিম মাদবর আয়নাকে হত্যা করে ঝুলিয়ে রেখেছে বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হলেও পুলিশ আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে জসিমের বিরুদ্ধে মামলা করে। এর আগেও ময়নাকে যৌতুকের জন্য একাধিকবার নির্যাতন করা হয় বলে অভিযোগ আয়নার পরিবারের। আয়না স্থানীয় শামসুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী ছিল। ময়নার পারিবারিক সূত্রে আরো জানা গেছে, ময়না ৫ মাসের অন্তসত্বা ছিল।

(কেএনআই/এএস/আগস্ট ২০, ২০১৬)