স্টাফ রিপোর্টার :ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীন ও ডেসটিনি-২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের দেয়া সম্পদের নোটিশের কার্যক্রম চলবে। এর আগে হাইকোর্ট দুদকের দেয়া সম্পদের নোটিশ স্থগিত করে দিয়েছিল। আজ রবিবার হাইকোর্টের ঐ আদেশ স্থগিত করে দিয়েছে আপিল বিভাগ। এর ফলে দুদক ডেসটিনির ঐ দুই শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে সম্পদের অনুসন্ধান চালাতে পারবে বলে জানিয়েছেন কৌঁসুলী খুরশিদ আলম খান।

সম্পদের নোটিশের কার্যক্রম নিয়ে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করেছিল দুদক। আজ শুনানি শেষে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগ দুদকের আবেদনটি নিষ্পত্তি করে হাইকোর্টের আদেশের ওপর স্থগিতাদেশ দেয়। গত ১৫ জুন দুদক কারাবন্দি রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেনকে সম্পদের হিসাব দাখিলের জন্য নোটিশ দেয়।

তারা হিসাব দাখিলের জন্য ১৫ দিন সময় চেয়ে আবেদন করে। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে দুদক ৭ দিন সময় বৃদ্ধি করে। কিন্তু এরপরেও তারা সম্পদের হিসাব দাখিল না করে দুদকের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন। ওই আবেদনে দুদক বিধিমালার ১৪(২)(৪) ধারা চ্যালেঞ্জ করে আরেকটি সম্পূরুক আবেদন করা হয়। পরে হাইকোর্ট দুদকের নোটিশের কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা দেয়। আজ হাইকোর্টের আদেশের ওপর স্থগিতাদেশ দেয় আপিল বিভাগ।







(ওএস/এস/আগস্ট ২১, ২০১৬)