টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের ভূঞাপুরে যমুনা নদীতে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ ৫ ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব-১২। রবিবার রাতে যমুনা তীরবর্তী গোবিন্দাসী হাটের কাছ থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন-উপজেলার রামাইদ গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে ডাকাত সর্দার বেল্লাল (৪০), কালিহাতী উপজেলার পাথাইলকান্দি গ্রামের মৃত ইব্রাহিমের ছেলে সালাম ডাকাত (৪৫), মির্জাপুর উপজেলার পাকুটিয়া গ্রামের মোয়াজ্জেম (৩৮), ঘাটাইল উপজেলা সদরের আব্দুল বারেক (৪৮) ও একই উপজেলার মির্জাবাড়ি গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে দোলন মৃধা (২৫)।

টাঙ্গাইল র‌্যাব-১২, ক্রাইম প্রিভেনশন কোম্পানি (সিপিসি-৩) এর কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী (বিপিএম) জানান, উপজেলার গোবিন্দাসী গরুর হাট থেকে ছেড়ে যাওয়া নৌকায় যমুনা নদীর মাঝে ডাকাতি হতে পারে এমন তথ্যের ভিক্তিতে যমুনা নদীতে অভিযান চালায় র‌্যাবের একটি দল। এ সময় ডাকাতির প্রস্তুতিকালে নৌকা ও অস্ত্রসহ ৫ ডাকাতকে গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ২টি এলজি, ৬ রাউন্ড গুলি, ১টি রামদা, ১টি চাপাতি ও ১টি ছোরা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে ডাকাতির একাধিক মামলা রয়েছে। এছাড়া ডাকাত সর্দার বেল্লালের বিরুদ্ধে টাঙ্গাইল, জামালপুর ও সিরাজগঞ্জে ৩টি হত্যা, ৭টি ডাকাতিসহ মোট ১১টি মামলা রয়েছে।

(ওএস/এএস/আগস্ট ২২, ২০১৬)