বগুড়া প্রতিনিধি :বগুড়ার শেরপুরে দু’টি বসতবাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে প্রায় ১৫ লাখ টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবার এ দাবি করেছে।
 

রবিবার দিনগত রাত ৮টার দিকে উপজেলার খামারকান্দি ইউনিয়নের জয়নগর গ্রামে এ অগ্নিকাণ্ড ঘটে। খবর পেয়ে শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় ঘণ্টাখানেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, তাদের একজনের সেমি পাকা এবং আরেকজনের টিনের ছাউনি ও বেড়ার বসতবাড়িতে মোট ১০টি ঘর ছিল। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে বাড়িতে আগুন ধরে যায়। আগুন নেভানোর আগেই দু’টো বসতবাড়ি পুরোপুরি ভস্মীভূত হয়ে যায়।

এ সময় সোনার গহনা, নগদ টাকা, শোকেজ, আলমারি, কাপড়চোপড়, খাবার সামগ্রীসহ সব ধরনের আসবাবপত্র পুড়ে যায়। এছাড়া আরেকটি বাড়ির ১৫০ মণ ধান, ৩০ মণ পাট, নগদ ৫০ হাজার টাকাসহ বাড়ির সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

শেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী স্টেশন অফিসার আব্দুল কুদ্দুস জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় এবং তা দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়ে তারা দ্রুত ঘটনাস্থলে যান। কিন্তু ঘটনাস্থলে পৌঁছার আগেই বসতবাড়ি দু’টির বেশির ভাগ অংশ পুড়ে যায়। পরে প্রায় একঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন তারা।


(ওএস/এস/আগস্ট২২,২০১৬)