সুসঙ্গ দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : দুর্গাপুর উপজেলার ২নং সদর ইউনিয়নের চেয়ারম্যান শাহীনুর আলম সাজু আবারো কেটে নিয়ে গেলেন ৫০ হাজার টাকা মূল্যের তিনটি মেহগনি গাছ। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটান তিনি।

সরেজমিনে গিয়ে দেখাগেছে দুর্গাপুর ইউনিয়ন পরিষদ ও প্রেসক্লাব চত্তরের মূল রাস্তার উত্তর পাশে বাউন্ডারির বিতরে থাকা তিনটি মেহগনি গাছ তাঁর কয়েকজন চৌকিদার ও ডে-লেবার দিয়ে গাছগুলি কেটে অন্য জায়গায় নিয়ে গেছেন, যার আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা। নিয়মনীতির তোয়াক্কা না করে সে অবাদে নিধন করছে সরকারী জায়গায় থাকা গাছ এবং সেখানে নির্মান করছে অবৈধ স্থাপনা।নেই পৌর অনুমতি,নেই প্রশাসনের অনুমতি বন বিভাগতো দুরের কথা।

এর আগেও সে প্রায় ২ লাখ টাকা মূল্যের ৭টি গাছ একই চত্তর থেকে কেটে নেয়। এ নিয়ে জাতীয় আঞ্চলিক ও অনলাইন পত্রিকায় খবর প্রকাশিত হয়। এ বিষয়ে ইউপি চেয়ারম্যান শাহীনুর আলম সাজুকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন আমার পরিষদের গাছ আমি কাটতে নির্দেশ দিয়েছি এতে কি হয়েছে? নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলামের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন ছবি তুলে নিউজ করে দেন। অভিজ্ঞ মহল মন্তব্য করে বলেন এ ব্যাপারে এই মুহুর্তে বন বিভাগ এবং পরিবেশবাদীদের এগিয়ে এসে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া উচিত।

(এসএস/এটিআর/জুন ১০, ২০১৪)