নরসিংদী প্রতিনিধি : নরসিংদীতে কুকুরের মাংস বিক্রির সময় মাসুদ কামাল (৪২) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার বিকালে শহরের চৌয়ালা তালতলী এলাকায় জেলা প্রশাসনের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত তাকে গ্রেপ্তার করে। ঘটনাস্থল থেকে বিক্রির উদ্দেশ্যে জবাই করা ১০ কেজি কুকুরের মাংস ও একটি চাপাতি উদ্ধার করে।

এ সময় ভ্রাম্যমান আদালতের বিচারক গ্রেপ্তারকৃত মাসুদ কামালকে দুই বছরের সস্ত্রম কারাদন্ড প্রদান করেন। গ্রেপ্তারকৃত মাসুদ পৌর শহরের কাউরিয়া পাড়া এলাকার রাজু মিয়ার ছেলে।

জেলা প্রশাসন ও পুলিশ সূত্রে জানা যায়, মাসুদ কামাল খাসির মাংসের নাম করে বিভিন্ন রেস্তোরায় সহ খোলা বাজারে কুকুরের মাংস বিক্রি কারা হচ্ছে। মঙ্গলবার বিকালে কুকুর জবাই করে তা প্রক্রিয়া করার সময় স্থানীয় মানুষের নজরে আসে। পরে খবর পেয়ে নরসিংদী সদর মডেল থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে কুকুরের মাংস ও চাপাতিসহ মাসুদ কামালকে আটক করে। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ সামসুল তাবরিজের নেতৃত্ব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ শাহনেওয়াজ বলেন,গোপন সংবাদের ভিত্তিতে শহরের চৌয়ালা তালতলী এলাকায় অভিযান চালিয়ে হাতে নাতে কুকুরের মাংস সহ তাকে আটকের পর ভ্রাম্যমান আদালতে শোপর্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ সামসুল তাবরিজ বলেন, প্রতারনার অভিযোগে গ্রেপ্তারকৃত মাসুদ কামালকে দুই বছরের সস্ত্রম কারাদন্ড প্রদান করা হয়।

(এমডি/এটিআর/জুন ১০,২০১৪)