স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যার নিজের ঘরে ঐক্য নেই সে দিচ্ছে জাতীয় ঐক্যের ডাক। মিথ্যাচারকে পুঁজি করে বিএনপির রাজনীতি। কখনো ভারত প্রীতি, কখনো ভারত ভীতি। এখন  রামপাল নিয়ে আওয়ামী লীগ আর ভারতকে এক জায়গায় এনেছে তারা (বিএনপি)।

বুধবার বিকেলে রাজধানীর মোহাম্মদপুরে সূচনা কমিউনিটি সেন্টারে একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নামক দলের মুড হচ্ছে নন ইস্যুকে ইস্যু করে বিতর্ক সৃষ্টি করা। বিতর্কই এখন বিএনপির প্রাণ। আন্দোলনের মরা গাঙ্গে আর জোয়ার আসে না। বিএনপির আন্দোলনের ডাক এখন হাসি-তামাশার বিষয় হয়ে গেছে। রোজার পর, পরীক্ষার পর, ঈদের পর সর্বাত্মক আন্দোলন হবে। কিন্তু আন্দোলন আর আসে না।

সেতুমন্ত্রী বলেন, যার নিজের ঘরে ঐক্য নেই সে দিচ্ছে জাতীয় ঐক্যের ডাক। যার নিজের দলেই গণতন্ত্র নেই সে কীভাবে দেশে গণতন্ত্র করবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে তিনি বলেন, নেতাকর্মীদের নির্যাতন দেখে আপনার চোখে জল আসে। ৪১ বছর ধরে আমরা শুধু কাঁদছি। আমাদের চোখের জল শুকিয়ে গেছে। আমরা কাঁদতে ভুলে গেছি। ‘৭৫ থেকে ৪১ হাজার আওয়ামী লীগ নেতাকর্মীর রক্তে রঞ্জিত আপনাদের হাত। এখন কার জন্য মায়াকান্না করছেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খানের সভাপতিত্বতে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন আজিজুল হক রানা। এসময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্নেল (অব.) ফারুক খান, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী সাইফুজ্জামান শেখর, মহানগর নেতা মুকুল চৌধুরী প্রমুখ।

(ওএস/এএস/আগস্ট ২৫, ২০১৬)