সৈয়দ মনির অাহমদ, সোনাগাজী : সোনাগাজীতে শ্রীকৃঞ্চের জম্মাষ্টমী উপলক্ষ্যে আলোচনা সভা ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সকালে  উপজেলা মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলা পরিষদের প্রশাসক আজিজ আহম্মদ চৌধুরী।

তিনি বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের আহবানে দেশের সকল সম্প্রদায়ের মানুষ মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল, ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধে দেশকে শত্রুমুক্ত করেছিল। এই বাংলায় মুজিব আদর্শ ধারন করে সকলে ঐক্যবদ্ধ থেকে নিজ নিজ কৃষ্টি, সংস্কৃতি ,ধর্মীয় অাচার, অনুষ্ঠান পালন করলে সাম্প্রদায়িকতা থাকবেনা। সম্ভাবনাময় ও সমৃদ্ধশালী এই মাতৃভুমিকে উন্নত দেশে পরিনত করতে সবাইকে মিলেমিশে থাকতে হবে, দেশের স্বার্থে ধর্মীয় সকল ভেদাভেদ ভুলে যেতে হবে। আলোচনা সভার উদ্বোধন করেন জেলা পুজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক ও জেলা যুবলীগের সাধারন সম্পাদক শুসেন চন্দ্র শীল।

উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি জগদীশ চন্দ্র শীল'র সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সমর দাসের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা সহকারী ভুমি কমিশনার বিদর্শী সম্বৌধী চাকমা, পৌর মেয়র ও উপজেলা আ'লীগের সাধারন সম্পাদক এড. রফিকুল ইসলাম খোকন ,মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আ'লীগের সভানেত্রী জোবেদা নাহার মিলি, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হুমায়ুন কবির, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ'লীগের যুগ্ন সাধারন সম্পাদক জহিরুল আলম জহির, নবাবপুর ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন, বগাদানা ইউপি চেয়ারম্যান ইসহাক খোকন, চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাছির উদ্দিন রিপন, উপজেলা হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি জ্যোতিস চন্দ্র বড়ুয়া, সাধারন সম্পাদক দুলাল চন্দ্র দাস, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক সুনিল রায়, জেলা ছাত্র যুব ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক বিদ্যুত মহাজন, নবাবপুর ইউনিয়ন আ'লীগের সাধারন সম্পাদক ও পুজা উদযাপন কমিটির নেতা রুপন শর্মা, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইদুল হক, পৌর পুজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক শ্রী ভাবলু মহাজন ,চরছান্দিয়া পুজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক পলাশ চন্দ্র দাস ,সোনাগাজী কেন্দ্রিয় মন্দিরের সভাপতি জোতি গোপাল সাহা, পুরোহিত টিটু চক্রবর্তী প্রমুখ ।

আলোচনা সভা শেষে দেশ ও জাতীর মঙ্গল কামনায় বর্ণাঢ্য মঙ্গল শোভা যাত্রা উপজেলা চত্ত্বর থেকে শুরু হয়ে পৌর শহরের গুরত্বপুর্ন সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়।

আলোচনা সভা ও শোভাযাত্রায় বিপুল সংখ্যক ভক্ত ও পুজারী অংশগ্রহন করে।

(এসএমএ/এএস/আগস্ট ২৫, ২০১৬)