বাগেরহাট প্রতিনিধি : দৈনিক মানবজমিনের মংলা প্রতিনিধি ও মংলা প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ আবুল কালাম আজাদ (৩৮) আর নেই। শুক্রবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ইন্তেকাল করেন (ইন্না...রাজিউন)।

সাংবাদিক আবুল কালাম আজাদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে মংলা পৌর এলাকার মিয়াপাড়ার বাড়িতে সহকর্মী সাংবাদিক ও শুভাকাঙ্খীরা ছুটে যান। এ সময় অনেকে কান্নায় ভেঙ্গে পড়েন। বাদ জুমা মংলা পৌর এলাকার মিয়াপাড়া জামে মসজিদ প্রাঙ্গনে তার প্রথম নামাজে জানাজা এবং আসরের নামাজের পর বিএলএস জামে মসজিদে দ্বিতীয় জানাজা শেষে পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে বিকালে মরদেহ মংলা প্রেসক্লাব চত্ত্বরে শেষ শ্রদ্ধা জানাতে আনা হলে সহকর্মীরা কান্নায় ভেঙ্গে পড়েন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ ভাই ও ২ বোন রেখে গেছেন।

এদিকে তার মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মংলা প্রেসক্লাব তিন দিনের শোক কর্মসূচী পালনের সিদ্ধান্ত নিয়েছে। পেশাগত ভাবে ১৯৯২ সালে স্থানীয় দৈনিক সুন্দরবন পত্রিকায় স্টার্ফ রির্পোটার, পরবর্তীতে বাংলাবাজর ও মৃত্যুর আগ পর্যন্ত দৈনিক মানবজমিন এবং গ্রামের কাগজ পত্রিকায় কর্মরত ছিলেন। আবুল কালাম আজাদ দৈনিক মানবজমিন পত্রিকার সেরা টপ টেন তালিকায় তিন বার তৃতীয় স্থান অর্জন করেছিলেন।

(একে/এএস/আগস্ট ২৬, ২০১৬)