ফরিদপুর প্রতিনিধি : গতকাল ২৬ আগস্ট শুক্রবার দুপুরের দিকে ফরিদপুর জেলা কারাগারে ছাত্রলীগ নেতা এডভোকেট সত্যজিৎ মুখার্জির ওপর হামলা করেছে খুনের মামলায় যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত দুই দুর্বৃত্ত মামুন ও আলমগীর।

আজ শনিবার দুপুরে ফরিদপুর জেলা কারাগারে গিয়েছিলেন সত্যজিতের মা তাপসী মুখার্জি। সত্যজিৎ মাকে ওই হামলার কথা জানান। সত্যজিতের মা তাপসী মুখার্জি জানিয়েছেন, দুর্বৃত্ত মামুন ও আলমগীরের কিল-ঘুষিতে সত্যজিতের বাম চোখ মারাত্মক ভাবে জখম হয়েছে। বাম চোখ ফুলে রয়েছে এবং ওই চোখে সে সবকিছুই ঝাপসা দেখছে।

সত্যজিতের ওই অবস্থা দেখে মা কান্নায় ভেঙে পড়লে জেলখানার কর্মকর্তারা জানান, গতকালের ওই দুঃখজনক ঘটনার সাথে সাথেই সত্যজিতের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে এবং হামলায় জড়িত মামুন ও আলমগীরকে সতর্ক করা হয়েছে। কিছু সময় পরেই জেল কর্মকর্তারা মামুন ও আলমগীরকে সত্যজিতের মায়ের সামনে হাজির করেন। ওই দুই দুর্বৃত্ত তখন সত্যজিতের মায়ের কাছে ক্ষমা প্রার্থনা করেন।

সত্যজিতের মা তখন ওদেরকে স্পষ্ট বলে দেন, তোমরা নিজেরা ওই হামলা করনি। বাইরে থেকে ইন্ধন দিয়েই সত্যজিতের ওপর ওই হামলা করানো হয়েছে।

জেলখানায় সত্যজিতের নিরাপত্তা নিয়ে চরম উৎকণ্ঠা প্রকাশ করে সত্যজিতের মা তাপসী মুখার্জি উত্তরাধিকার ৭১ নিউজের মাধ্যমে সারা দেশের বিবেকবান মানুষকে গভীর ষড়যন্ত্রের শিকার তার ছেলে সত্যজিতকে রক্ষায় এগিয়ে আসার আহবান জানান।

উল্লেখ্য, এলজিআরডি মন্ত্রী খোন্দকার মোশাররফ হোসেনের সাবেক এপিএস ও ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সত্যজিৎ মুখার্জিকে গত ২২ আগস্ট রাত সাড়ে ১১ টায় ঢাকার নাখালপাড়া থেকে আটক করে ফরিদপুরের ডিবি পুলিশ। পরে তাকে ফরিদপুরের কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়। পুলিশ সত্যজিতকে ১৯ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে ফরিদপুর জেলা কারাগারে পাঠিয়ে দেয়।

(পিএস/এএস/আগস্ট ২৭, ২০১৬)