নড়াইল প্রতিনিধি : বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতান ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে নড়াইলের চিত্রা নদীতে ঐহিত্যবাহী নৌকবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। নৌকাবাইচ প্রতিযোগিতায় নারীদের তিনটি এবং পুরুষদের ১২টি নৌকা অংশগ্রহণ করে।

বৃহস্পতিবার বিকেলে চিত্রা নদীর ফেরিঘাট এলাকায় নৌকাবাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাস, সুলতান ফাউন্ডেশনের সভাপতি ও জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফ, জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, সুলতান ফাউন্ডেশনের সদস্য সচিব আশিকুর রহমান মিকু প্রমুখ।

নদীর দুই পাড়, বাসাবাড়ি ও রূপগঞ্জ বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ছাদসহ গাছে গাছে লোকে লোকারণ্য হয়ে যায়। নদীতে নৌকা, ট্রলার, স্পিডবোটে করে বিভিন্ন বয়সের হাজারো মানুষ উপভোগ করেন নৌকাবাইচ প্রতিযোগিতা।

জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশন আয়োজনে এবং প্রাণআপের সহযোগিতায় নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এদিকে, এসএম সুলতান জন্মবার্ষিকী উপলক্ষে সুলতান মঞ্চ চত্বরে তিনদিনব্যাপী ‘সুলতান উৎসব’ বৃহস্পতিবার শেষ হয়েছে। উৎসবে আর্টক্যাম্প, চিত্রপ্রদর্শনী, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ আলোচনা সভা এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

(টিএআর/এএস/সেপ্টেম্বর ০২, ২০১৬)