স্টাফ রিপোর্টার : সবাই ঐক্যবদ্ধ থাকলে জঙ্গিরা শিক্ষার্থীদের বিপদগামী করতে পারবে না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে অনুষ্ঠিত সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, বাংলাদেশে জঙ্গিবাদ কোনোদিন স্থায়ী ভিত্তি গড়তে পারবে না। জঙ্গিরা শিক্ষার্থীদের টার্গেট করে ফুসলিয়ে বিভ্রান্ত করে বোমা মারাচ্ছে। মানুষকে হত্যা করছে, শিক্ষকদের বিপথগামী করছে।

এ সময় তিনি সবাইকে ঐক্যবদ্ধভাবে জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

নতুন প্রজন্মকে ভালো মানুষ হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, নতুন প্রজন্ম হবে আধুনিক বাংলাদেশের নির্মাতা। তাদেরকে বিশ্বমানের জ্ঞান অর্জনের পাশাপাশি সৎ ও ন্যয়পরায়ণ হিসেবে গড়ে তুলতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, শিক্ষাসচিব সোহরাব হোসাইন ও উপ- উপাচার্য (প্রশাসন) অধ্যাপক আখতারুজ্জামান।

আরও বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড.কামাল উদ্দীন, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

(ওএস/এএস/সেপ্টেম্বর ০৩, ২০১৬)