মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শনিবার দুপুরে জঙ্গি বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঐতিহ্যবাহী সরকারি রাজৈর ডিগ্রি কলেজ মিলনায়তনে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী সচেতনতা এবং শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতি নিশ্চিতকরণ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়।

কলেজের অধ্যক্ষ মরিয়ম মুজাহিদার সভাপত্বিতে ও নিত্যানন্দ হালদারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন অধ্যাপক নূর মোহাম্মদ আজাদ, রেজাউল মল্লিক, সাখাওয়াত হোসেন, মো. আনোয়ার হোসেন, কাজী শাহে আলম, শারমিন জাহান, কলেজ মসজিদের ঈমাম মাওলানা নূরুজ্জামানসহ কলেজের অভিভাবক ও ছাত্র/ ছাত্রীবৃন্দ।

এদিকে মাদারীপুর সদর উপজেলার মুক্তিযুদ্ধের ঐতিহ্যবাহী চরগোবিন্দপুর আলিম মাদ্রাসার উদ্যোগে শনিরার সকাল ১১ টায় মাদ্রাসা প্রাঙ্গণে জঙ্গী বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবদুস সাত্তার সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিািথ ছিলেন খোয়াজপুর ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মো. মাসুদুর রহমান মাসুদ।

বক্তব্য রাখেন মাওলানা আনোয়ারুল হক, মো. মনিরুজ্জামান, এস এম বদিউজ্জামান, মাওলানা নাসির উদ্দিন, টিএম আনোয়ার হোসেন, মো. শাহাদাত হোসেন প্রমুখ।

বক্তাগণ সমাজের সকল স্তরের নাগরিকদের সচেতন ও জঙ্গিবিরোধী কর্মকান্ড থেকে বিরত থেকে দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য সচেতনতা বৃদ্ধির আহবান জানান।

এছাড়াও মাদারীপুর সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ, সামসুন্নাহার ভূইয়া বালিকা উচ্চ বিদ্যালয়সহ মাদারীপুর জেলার চারটি উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানে অনুরূপ কর্মসূচির আয়োজন করা হয়।

(এএসএ/এএস/সেপ্টেম্বর ০৩, ২০১৬)