বান্দরবান প্রতিনিধি : বান্দরবান ইসলামী শিক্ষা কেন্দ্রের উদ্যোগে শহরে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী র‌্যালী ও সমাবেশ হয়েছে। আজ সোমবার দুপুরে র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে ইসলামী শিক্ষা কেন্দ্রে এসে সমাপ্ত হয়। পরে সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক। সমাবেশে আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমন কমিটির জেলা আহবায়ক আলহাজ্ব আব্দুর রহিম চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন কমিটির সেক্রেটারী একেএম জাহাঙ্গীর, ওয়ার্ড কমিশনার হাবিবুর রহমান খোকন, জেলা ছাত্রলীগের সভাপতি কাওসার সোহাগসহ বিভিন্ন মসজিদের ঈমাম ও নানা শ্রেণীপেশার মানুষ এবং শিক্ষা কেন্দ্রের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে সভাপতিত্ব করেন ইসলামী শিক্ষা কেন্দ্রের পরিচালক মাওলানা হোসাইন মুহাম্মদ ইউনুছ।
সমাবেশে জেলা প্রশাসক বলেন, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে সন্ত্রাস ও জঙ্গিবাদ সম্পর্কে নেতিবাচক বিষয় গুলো তুলে ধরে সকল শ্রেনী পেশার মানুষকে সচেতন করে তুলতে হবে।

দেশে সন্ত্রাস ও জঙ্গীবাদের কোন স্থান নেই। কোন ধর্মেও তার কোন স্থান নেই। দেশের কিছু বিপদগামী মানুষ ধর্মকে পুঁজি করে সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত হচ্ছে। এদের কাছ থেকে শর্তক ও সজাগ থাকতে হবে। বিশেষ করে ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের যে কোন স্থান নেই সে সম্পর্কে পবিত্র কোরআনের আয়াত দ্বারা বুঝিয়ে দিতে হবে। তিনি শান্তি ও সম্প্রীতির দেশ গঠনে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

(এএফবি/এএস/সেপ্টেম্বর ০৫, ২০১৬)