স্টাফ রিপোর্টার, কুমিল্লা : কুমিল্লায় শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ছেলেমেয়েদের ইসলামের কথা বলে নানাভাবে বিভ্রান্ত করা হচ্ছে। তাদের বলা হচ্ছে শুধু মরলেই বেহেস্তে চলে যাবা। আপনারা দেখেছেন যারা এইসকল কাজ করতে গিয়ে মৃত্যু হয়েছে তাদের সবচেয়ে আপনজন বাবা-মা তাদের লাশই নিচ্ছে না। বিভ্রান্ত সৃষ্টিকারীরা তাদের শেখাচ্ছে যদি তুমি মরো তাহলে পরদিনই বেহেস্তে চলে যাবে। যার লাশ তার বাবা-মা’ই নিচ্ছে তার লাশ আল্লাহ বেহেস্তে হুর-পরীদের হাতে তুলে দেবেন। এইরকম বিভ্রান্তি তাদের অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে।

আজ রবিবার সকালে কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ৪৫ তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০১৬ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় অভিভাবকদের উদ্দেশ্য শিক্ষামন্ত্রী নাহিদ বলেন, আপনারা নিজেদের সন্তানদের সতর্ক রাখবেন এবং স্কুল-কলেজ-মাদ্রাসায় যে জায়গায় পড়াশোনা করে তাকে একজন সৎ, ন্যায়পরায়ন, মানবতাবাদী মানুষ হিসেবে গড়ে তুলবেন। সে যেন ইসলাম ধর্মের প্রকৃত মূল্যবোধ অর্জন করে ও ইসলামের প্রকৃত শিক্ষা অর্জন করে যাতে সামনের দিকে এগিয়ে যেতে পারে সে কাজে আপনারা সহযোগিতা করবেন।

পরে তিনি কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে বেলুন ও পায়রা উড়িয়ে জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহা-পরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, জেলা প্রশাসক মো.হাসানুজ্জামান কল্লোল ।

বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্রাসা জাতীয় ক্রীড়া সমিতি আয়োজিত এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লার ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ৪শ ২৪জন শিক্ষার্থী অংশ নেবে। এদের মধ্যে ছাত্র ২শ’ ৬৪ জন ও ছাত্রী ১শ’ ৬০ জন। ইভেন্টের মধ্যে রয়েছে - ফুটবল, সাঁতার, হ্যান্ডবল ও কাবাডি। ১৮ সেপ্টেম্বর থেকে ২২ সেপ্টেম্বর এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

(এইচকেজে/এএস/সেপ্টেম্বর ১৮, ২০১৬)