স্টাফ রিপোর্টার : জঙ্গিদের ষড়যন্ত্র থেমে নেই। এখন নারীদের  জঙ্গিবাদে জড়ানোর চেষ্টা চলছে। তবে দেশে কোনোভাবেই জঙ্গি কর্মকাণ্ড হতে দেয়া হবে না। এজন্য আইনশৃংলা বাহিনীর অভিযান চলতেই থাকবে।

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে তামাক মাদক ও সন্ত্রাস বিরোধী জোট ক্যাট আয়োজিত` জঙ্গিবাদ এবং মাদক বিরোধী আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধামন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের মডেল হিসেবে এগিয়ে যাচ্ছে। ঠিক তখনি জঙ্গি সন্ত্রাসীরা অদৃশ্যভাবে নানা ষড়যন্ত্র করছে।

তিনি আরো বলেন, স্বাধীনতা বিরোধী শক্তি ঘাপটি মেরে বসে ছিল। জঙ্গিরা বিদেশ থেকে আসেনি। স্বাধীনতা বিরোধিরা সুযোগ বুঝে বার বার আক্রমনের চেষ্টা করছে।

মাদক ও জঙ্গির ছোবল দিয়ে দেশকে কেউ ধ্বংস করতে পারবে না উল্লেখ করে আলোচনা সভায় র্যা বের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, জঙ্গিবাদের সঙ্গে বাংলাদেশের জনগণের কোন যোগসূত্র নেই। তাই জঙ্গিরা দেশে শক্ত শিকড় গড়ে তুলতে পারবে না।

তিনি আরো বলেন, জঙ্গিবাদের পাশাপাশি দেশে মাদকও ভয়াবহ সমস্যা হিসেবে দেখা দিয়েছে। তাই সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে আইশংখলা বাহিনীর পাশাপাশি সাধারণ মানুষকে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোজাম্মেল হক খান, পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাফর আহমেদ খান, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপচার্য ড. রাশিদ আসকারী প্রমুখ।

(ওএস/এএস/সেপ্টেম্বর ২১, ২০১৬)