শেরপুর প্রতিনিধি : শেরপুর শহরে ১১ জুন বুধবার বিকেলে বিভিন্ন ভোগ্যপণ্যের দোকানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। অভিযানকালে মেয়াদোত্তীর্ণ দই রাখার অভিযোগ ও ট্রেড লাইসেন্স হালনাগাদ না থাকায় শহরের রঘুনাথ বাজার এলাকার দু’টি দোকান থেকে ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। শেরপুর কালেক্টরেটের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. নাজমুল সাকিব ও তৌছিফ আহমেদ এর নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, শহরের রঘুনাথ বাজারের অক্ষয়-২ নামের ডিপার্টমেন্টাল স্টোরে বগুড়া থেকে আমদানীকৃত প্রায় ১৫ পাতিল খাওয়ার অযোগ্য দই পেয়ে ওই প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা করা হয়। এছাড়া শহীদ স্টোর নামের আরেক দোকানের ট্রেড লাইসেন্স হালনাগাদ না থাকায় ওই দোকান মালিককে ২ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। তাৎক্ষনিকভাবে জরিমানার টাকা পরিশোধ করে তারা ভ্রাম্যমাণ আদালত থেকে মক্তি পান।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী কালেক্টরটের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল সাকিব জানান, রমজান মাসকে সামনে রেখে নিত্য পণ্যের বাজারকে স্থিতিশীল রাখার জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনার অংশ হিসেবে বুধবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করা হয়।
(এইচবি/এএস/জুন ১১, ২০১৪)