খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে পড়ে শিশুসহ চারজন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছে নারী-শিশু ও বৃদ্ধসহ ৪০ জন। বৃহস্পতিবার বেলা ১টার দিকে মাটিরাঙ্গার সাপমারা এলাকায় এই ঘটনা ঘটে।

দুর্ঘটনায় ব্যাঙমারার অরবিন চাকমার ছেলে হৃদ্দি চাকমা, জালিয়াপাড়ার মোসলেম উদ্দিনসহ চারজন নিহত হয়েছেন। বাকি দুইজনের পরিচয় জানা যায়নি।

স্থানীয়দের সহযোগীতায় সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার ব্রিগেড কর্মীরা আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতাল ও মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। এসময় দলীয় নেতাকর্মীদের নিয়ে উদ্ধার কাজে অংশ নেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়া, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা ও মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো. আলাউদ্দিন লিটন।

আহতদের মধ্যে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ১৪ জন ও মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৭ জন ভর্তি রয়েছেন। মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন চার জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়ে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. সব্যসাচী নাথ রুবেল। এসময় হাসপাতালে এক হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়।

আহতদের চিকিৎসা দিতে হাসপাতালের চিকিৎসকদের হিমশিম খেতে হচ্ছে। ডা. ক্যাপ্টেন আশরাফ হোসেনের নেতৃত্বে সেনাবাহিনীর একটি চিকিৎসক দল মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা কার্যক্রমে অংশগ্রহণ করে।

এদিকে, ঘটনার পরপরই দুর্ঘটনাস্থলে ছুটে যান খাগড়াছড়ির পুলিশ সুপার মো. মজিদ আলী বিপিএম, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মো. জিল্লুর রহমান, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম মশিউর রহমান ও সহকারী পুলিশ সুপার (রামগড় সার্কেল) কাজী মো. হুমায়ুন রশীদ প্রমুখ।

শেষ খবর পাওয়া পর্যন্ত সেনাবাহিনী, পুলিশ ও ফায়ার সাভির্সের কর্মীরা আহতদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছে বলে নিশ্চিত করেছেন খাগড়াছড়ির পুলিশ সুপার মো. মজিদ আলী। হতাহতদের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

(ওএস/এএস/সেপ্টেম্বর ২২, ২০১৬)