বিনোদন ডেস্ক : কলকাতার নির্মাতা রিংগো বাংলাদেশে বেশ পরিচিত। নব্বই দশকের শেষদিকে হুট করেই তিনি এদেশের মিডিয়াতে বেশ দাপটের সঙ্গে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন। ১৯৯৯ সালে ভালোবেসে বিয়েও করেছিলেন বরেণ্য অভিনেত্রী শমী কায়সারকে। কিন্তু সেই সম্পর্ক টিকেনি বেশিদিন।

শমীর সঙ্গে ডিভোর্সের পর রিংগো ফিরে যান নিজের বাড়ি কলকাতায়। তবে এখানে থেকে যায় তার অনেক বন্ধু। তাদের মধ্যে অন্যতম একজন শাহেদ শরীফ খান। রিংগোর পরিচালনাতেই প্রায় ১৬ বছর আগে শাহেদ প্রথম সবার নজর কাড়েন একটি নাটকে অভিনয় করে। এসব মিলিয়েই রিংগো-শাহেদের সম্পর্ক অটুট রয়েছে এখনও।

সেই সম্পর্কের জের ধরে রিংগের পরিচালনায় প্রথম চলচ্চিত্রেও অভিনয়ের ডাক পেলেন শাহেদ। ‘সেনাপতি’ নামের সেই ছবিতে কলকাতার জনপ্রিয় অভিনেত্রী রিয়া সেনের বিপরীতে দেখা যাবে জনপ্রিয় এই অভিনেতাকে। শাহেদের সঙ্গে রিয়া ছাড়াও আরো অভিনয় করছেন কলকাতার পরমব্রত।

বৃহস্পতিবার থেকে কলকাতায় ছবিটির শুটিং শুরু হয়েছে। ছবিটির টানা শুটিং চলবে আগামী ৫ অক্টোবর।

শুটিং-এ অংশ নিতে বুধবার বিকেল ৫.২০ মিনিটের ফ্লাইটে কলকাতা গেছেন শাহেদ। তিনি জানিয়েছেন, ‘বেশ কিছুদিন যাবত এই ছবিতে অভিনয়ের ব্যাপারে কথা হচ্ছিল। কিন্তু চূড়ান্ত না হওয়া পর্যন্ত কাউকে জানাই নি। সবার শুভকামনা চাই, যেন ভালোভাবে ছবির কাজ শেষ করতে পারি।’

প্রসঙ্গত, চলচ্চিত্রে শাহেদের অভিষেক হয় জি সরকার পরিচালিত ‘প্রিয় সাথী’ ছবির মাধ্যমে। তবে তার মুক্তিপ্রাপ্ত প্রথম ছবি ছিল সাজেদুর রহমান সাজুর ‘হৃদয় শুধু তোমার জন্য’। এতে শাহেদের বিপরীতে ছিলেন শাবনূর। তার অভিনীত অন্যান্য ছবিগুলোর মধ্যে রয়েছে দেবাশীষ বিশ্বাসের ‘টক ঝাল মিষ্টি’, সাইফ চন্দনের ‘ছেলেটি আবোল তাবোল মেয়েটি পাগল পাগল’ ও তৌকীর আহমেদর ‘জয়যাত্রা’ এবং ‘অজ্ঞাতনামা’।

(ওএস/এএস/সেপ্টেম্বর ২৩, ২০১৬)